ঢাকা, মঙ্গলবার 11 March 2017, ২৮ চৈত্র ১৪২৩, ১৩ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

উত্তরায় গুলী করে ৫ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরায় ভরদুপুরে একটি কোম্পানির ম্যানেজারকে গুলী করে পাঁচ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গুলীবিদ্ধ ওই ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটেছে। ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া এ খবর নিশ্চিত করেছেন।
গুলীবিদ্ধ ওই ব্যক্তির নাম আবিদুল ইসলাম। তিনি কুয়েত জয়েন্ট রিলিফ কোম্পানির ম্যানেজার হিসেবে কর্মরত রয়েছেন। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার উত্তর হরিণা গ্রামে। বাবার নাম নূর ইসলাম। উত্তরার ১১ সেক্টরে ১৮ নম্বর রোডের ৮৭ নম্বর বাসায় থাকেন তিনি। ঘটনার সময় তার সঙ্গে ছিলেন সহকর্মী আবুল কালাম আজাদ।
জানা গেছে, উত্তরা ১২ নম্বর সেক্টরে কুয়েত জয়েন্ট রিলিফ কোম্পানির অফিস। গতকাল  দুপুর পৌনে ১টার দিকে ১২ নম্বর সেক্টরের ইসলামী ব্যাংক থেকে পাঁচ লাখ টাকা তোলেন আবিদুল ইসলাম। এসময় তার সঙ্গে সহকর্মী আবুল কালাম আজাদও ছিলেন।
আবুল কালাম আজাদ বলেন, ‘টাকা তোলার পর আমরা ব্যাংক থেকে বের হয়ে অফিসের দিকে যাচ্ছিলাম। অফিস কাছেই হওয়ায় আমরা হাঁটছিলাম। টাকার ব্যাগ ছিল আবিদুল ইসলামের হাতে। অফিসের কাছাকাছি, ১২ নম্বর সেক্টরের মাথায় পৌঁছাতেই তিনটি মোটরসাইকেলে করে মুখোশধারী ছয় জন এসে আমাদের ঘিরে ধরে। তারা আবিদুল ইসলামের বাম পায়ে হাঁটুর নিচে দুইটি গুলী করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে তাকে উত্তরার বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাই। বিকাল সোয়া ৩টার দিকে সেখান থেকে ঢামেক হাসপাতালে নিয়ে যাই আবিদুল ইসলামকে।’
ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া  বলেন, ‘আহত আবিদুল বর্তমানে ঢামেক হাসপাতালে ভর্তি। অবস্থা আগের চেয়ে ভালো।’

সড়ক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু
ডেমরা কোনাপাড়ায় ট্রাকের ধাক্কায় আ. আজিজ (৬৫) নামে তৈল কারখানার শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ১টার দিকে এ ঘটনা ঘটে। আজিজ জামালপুর সদর উপজেলার পিংকলাহাটি গ্রামের বাসিন্দা। তিনি ডেমরা কোনাপাড়া এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন এবং কোনাপড়া সিটি ওয়েল মিলে কাজ করতেন।
নিহতের সহকর্মী মোজাম্মেল হক জানান, দুপুরে মিল থেকে বের হয়ে রাস্তা পার হওয়ার সময় একটি ট্রাক তাকে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুপুর আড়াইটার দিকে মৃত ঘোষণা করে।
ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে।

মতিঝিলে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড
মতিঝিলে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান জানান, গতকাল সোমবার সকাল সোয়া ৬টার দিকে ২৪ তলা ওই ভবনের ২০ তলায় আগুন লাগার খবর পান তারা। অগ্নি নির্বাপক বাহিনীর সাতটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।
মিজানুর জানান, ২০ তলার একটি কক্ষে বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা। আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক দশ লাখ টাকা বলে মিজানুর রহমান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ