ঢাকা, মঙ্গলবার 11 March 2017, ২৮ চৈত্র ১৪২৩, ১৩ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

নালিতাবাড়ীতে হাতিরপালের হামলায় বোরো ও বেগুনের ক্ষেত ধ্বংস

নালিতাবাড়ী (শেরপুর) সংবাদদাতা: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী এলাকায় গত শুক্রবার রাতে বন্যহাতিরপাল এক একর ৩৩ শতক বোরো ও বেগুনের ক্ষেত খেয়ে ও পা দিয়ে বিনষ্ট করে ফেলেছে।
গ্রামবাসি মশাল জ্বালিয়ে শেষ রাতে  হাতির পালকে সীমান্তের ওপারে  তাড়িয়ে দিয়েছে।
এলাকাবাসি ও স্থানীয় জনপ্রতিনিধি  সূত্রে জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে   ভারতে মেঘালয় সীমান্তের বারেঙ্গাপাড়া ও ঝালোপাড়া  পাহাড়  থেকে ভোগাইনদীর তীর দিয়ে ৩০/৪০টি বন্য হাতিরপাল উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের  কালাকুমা গ্রামে সমতলে নেমে আসে। এসময় ওই গ্রামের মুছা মিয়া, জহুর উদ্দিন, শাজাহান আলী, আবু সামা ও বাবু মিয়ার এক একর বোরো আবাদ ও আবু সামার ৩৩ শতক  বেগুনের খেত  খেয়ে এবং পা দিয়ে বিনষ্ট করে ফেলেছে। এছাড়া হাতিরপালটি সুর দিয়ে গ্রামের প্রায় অর্ধশতাধিক গাছের চারা ভেঙে ফেলেছে। পরে এলাকাবাসি মশাল জ্বালিয়ে ডাক চিৎকারে  রাত তিনটার দিকে হাতিরপালটিকে সীমান্তের ওপারে তাড়িয়ে দিয়েছে।  শনিবার সন্ধ্যায় আবারও হাতি পালটি হানা দিতে পারে বলে এলাকার কৃষক তাদের বোরো আবাদ নিয়ে আতংকের মধ্যে রয়েছে।
কালাকুমা গ্রামের আবু মুছা মিয়া বলেন, আমার  ৫০ শতাংশ জমির বোরো আবাদ খাইয়া আর পাউ দিয়া নষ্ট কইরা ফালাইছে। অহন এই খেত কাইটা গরুকে খাওয়ানো ছাড়া কোন উপায় নাই। আজ সন্ধ্যায় হাতিরপাল আবারও  হানা দিবার পারে। আবাদ রক্ষায়  গ্রামবাসি হাতির আতংকে রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ