ঢাকা, মঙ্গলবার 11 March 2017, ২৮ চৈত্র ১৪২৩, ১৩ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

বাল্যবিয়ে মা ও নানার জরিমানা

চুয়াডাঙ্গা সংবাদদাতাঃ দামুড়হুদায় বাল্যবিয়ের আয়োজনের অপরাধে কনের মা ও নানাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।
বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল হাসান ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানা গেছে, দামুড়হুদা সদর ইউনিয়নের হাতিভাঙ্গা গ্রামের এনামুল হকের মেয়ে মোক্তারপুর নি¤œমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী তামান্নার সাথে কুষ্টিয়া জেলার জনৈক এক কাঠমিস্ত্রির সাথে বুধবার বিশাল প্যান্ডেল করে বিয়ের আয়োজন করা হয়।
বিষয়টি মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার এক কর্মীর মাধ্যমে জানতে পেরে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল হাসান ছুটে যান ওই বিয়ে বাড়িতে। তখনও বরযাত্রী এসে পৌঁছুতে পারেনি। ইউএনওর উপস্থিতি টের পেয়ে মেয়ের পিতা এনামুল পালিয়ে যান। আটক করা হয় মেয়ের মা শাহানাজ বেগম (৩২) ও ঘটক নানা ছানোয়ার হোসেনকে (৫৮)।
ওই দুজনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭র ৮ ধারায় উভয়কেই ১৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ১ মাস করে বিনাশ্রম কারাদ-ের আদেশ দেয়া হয়। জরিমানার টাকা পরিশোধ করা হলে বাল্যবিয়ে দিবে না মর্মে ৩শ টাকা নন জুডিসিয়াল স্ট্যা¤েপ অঙ্গীকারনামায় স্বাক্ষর করিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ