ঢাকা, বুধবার 12 April 2017, ২৯ চৈত্র ১৪২৩, ১৪ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

বিওএ’র প্রথম সভাতেই আলোচনা হবে যুব গেমসের

স্পোর্টস রিপোর্টার : দ্বিতীয়বারের মতো বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব নির্বাচিত হয়েছেন সৈয়দ শাহেদ রেজা। আর নির্বাচিত হয়েই তিনি ঘোষণা দিয়েছিলেন এ বছরই হবে প্রথম যুব বাংলাদেশ গেমস।
তাই নবনির্বাচিত কমিটির প্রথম সভার আলোচ্য সূচিতেই তাই রাখা হয়েছে বাংলাদেশের খেলাধুলায় নতুন সংযোজন হতে যাওয়া এ গেমস। আগামী ১৯ এপ্রিল বিকেল ৪টায় বিওএ ভবনে অনুষ্ঠিত হবে নবনির্বাচিত প্রথম সভা। বিওএর সভাপতি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য প্রথম সভার ৫ নম্বর আলোচনায় রাখা হয়েছে প্রথম যুব বাংলাদেশ গেমস সম্পর্কে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি। তবে খেলার চেয়ে প্রথম সভায় বেশি গুরুত্ব পাচ্ছে বিওএ  তে নতুন কাউন্সিলর অন্তর্ভুক্তির বিষয়টি। যুব বাংলাদেশ গেমসের আগেই আলোচনায় উঠবে ফেন্সিং অ্যাসোসিয়েশন, রাগবি ফেডারেশন (ইউনিয়ন) এবং কারাতে  ফেডারেশনের প্রতিনিধিদের বিওএর কাউন্সিলর হিসেবে অন্তর্ভুক্তির বিষয়টি। এ দুটি বিষয় ছাড়াও প্রথম সভায় থাকছে বিওএর আর্থিক নীতিমালা যুগোপযোগী করার বিষয় নিয়ে আলোচনা ও কমিটি গঠন। বাংলাদেশ সাঁতার  ফেডারেশনে কর্মরত দক্ষিণ কোরিয়ান কোচ পার্ক তেগুনের চুক্তির মেয়াদ বৃদ্ধি ও তার বেতন প্রদানের বিষয়টি নিয়ে আলোচনাও থাকছে বিওএর প্রথম সভায়। কার্যক্রম পরিচালনা নিয়ে বিভিন্ন স্থায়ী কমিটি গঠনও হতে পারে এ সভায়।
২০১৭-১৮ অর্থ বছরে বিভিন্ন খেলা আয়োজনে কি পরিমাণ অর্থ প্রয়োজন হতে পারে তার বাজেট জাতীয় ক্রীড়া পরিষদে প্রদান নিয়ে আলোচনা হবে প্রথম সভায়। গত ৮ এপ্রিল অনুষ্ঠিত বিওএর নির্বাচনে সৈয়দ শাহেদ রেজা সমর্থিত প্যানেল বিপুল ভোটে বিজয়ী হয়েছে। সভাপতি পদে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল  মোহাম্মদ শফিউল হক এবং মহাসচিব পদে সৈয়দ শাহেদ রেজাসহ বেশিরভাগই নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

অনলাইন আপডেট

আর্কাইভ