ঢাকা, বুধবার 12 April 2017, ২৯ চৈত্র ১৪২৩, ১৪ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

চার দিন অন্ধকারে ফেনীর সোনাগাজী

ফেনী সংবাদদাতা:  কালবৈশাখী ঝড়ে বিদ্যুতের বেশকিছু খুঁটি ভেঙে যাওয়ায় সংযোগ বিচ্ছিন্ন থাকার কারণে চারদিন ধরে অন্ধকারে রয়েছে সোনাগাজীর ৯টি ইউনিয়নের বাসিন্দারা।
সোনাগাজী পল্লী বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজারে মহী উদ্দিন মোশাহেদুল্লাহ বলেন, গত বুধবার সোনাগাজীর উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখীর ঝড়ে বিভিন্ন স্থানে পল্লী বিদ্যুতের ৩৫টি খুঁটি ভেঙে যায়।
এছাড়াও বিভিন্ন গ্রামের শতাধিক স্থানে তার ছিঁড়ে বিদ্যুতের ব্যাপক ক্ষতি হয়েছে। যার ফলে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। তার পরও আমরা অনেক কষ্ট করে দ্রুত মেরামত করে পৌর এলাকায় সংযোগ লাইন বিচ্ছিন্নের ৩০ ঘণ্টাপর চালু করেছি। নতুন খুঁটি স্থাপন করে তার লাগিয়ে আগামী ২/১ দিনের মধ্যে সঞ্চালন লাইনের সংযোগ স্বাভাবিক করা হবে। দ্রুত লাইন চালু করার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। তবে এলাকাবাসী পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের অবহেলাকে সংযোগ বিচ্ছিন্ন থাকার কারণ হিসেবে দাবি করেন।
ওলামাবাজারের ব্যবসায়ী আব্দুল কাদের বলেন, বিদ্যুৎ না থাকার কারণে তার দোকানের ফ্রিজে থাকা মালামাল নষ্ট হয়ে গেছে। বক্তারমুন্সী বাজারের ব্যবসায়ী আবু তৈয়ব বলেন চার দিন বিদ্যুৎ না থাকায় ৪টি ফ্রিজে থাকা প্রায় লক্ষাধিক টাকার মালামাল পচে নষ্ট হয়ে গেছে।
মতিগঞ্জ ইউনিয়নের বাসিন্দা আবুল কালাম বলেন, চারদিন বিদ্যুৎ না থাকায় ফেনী শহরে গিয়ে মেবাইল লাইটে চার্জ দিয়ে এনেছেন। বিদ্যুৎ না থাকায় অনেকে গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন বলে জানান।
এদিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকার কারনে দোকান ব্যবসায়ীদের পাশাপাশি পোল্ট্রি খামার ব্যবসায়ীরাও অনেক ক্ষতির সম্মুখিন হয়েছেন।
আমিরাবাদের পোল্টি খামার ব্যবসায়ী জসিম উদ্দিন জানান, বিদ্যুৎ না থাকার কারণে অধিক গরমে তার খামারের ছোট ছোট অনেক মুরগির বাচ্চা মারা গেছে। তারা বড় ধরনের ক্ষতির হাত থেকে রেহায় পেতে দ্রুত বিদ্যুৎ সংযোগ চালু করার জন্য বিদ্যুৎ বিভাগের প্রতি অনুরোধ জানিয়েছেন।
সোনাগাজী পল্লী বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজারে মহী উদ্দিন মোশাহেদুল্লাহ বলেন, সোনাগাজীতে বর্তমানে পল্লী বিদ্যুতের প্রায় ৬৩ হাজার গ্রাহক রয়েছে। ঝড়ে ক্ষতি হলেও আমরা পরীক্ষামূলকভাবে পৌর এলাকায় সংস্কার করে সংযোগ দিয়েছি। আসা করছি আমাদের কাজ শেষ হলে আগামী ২/১দিনের মধ্যে সব ইউনিয়নে বিদ্যুতের সংযোগ চালু করতে পারব।

অনলাইন আপডেট

আর্কাইভ