ঢাকা, বৃহস্পতিবার 13 April 2017, ৩০ চৈত্র ১৪২৩, ১৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

মালয়েশিয়ায় ইসলামী ব্যাংকের মতবিনিময় সভা 

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে মায়লেশিয়ার কুয়ালালামপুরের আনকাসা হোটেলে প্রবাসী বাংলাদেশী ও এক্সচেঞ্জ হাউজের প্রতিনিধিদের সাথে মত-বিনিময় সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর সায়েদুল হক। অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট আশরাফ ইমাম, অগ্রণী এক্সচেঞ্জের প্রধান নির্বাহী মোহাম্মদ অলিউল্লাহ, এনবিএল মানি ট্রান্সফারের প্রধান নির্বাহী আকতার উদ্দিন আহমেদ, প্ল্যাসিড এক্সপ্রেসের ডাইরেক্টর মোহাম্মদ হারুনুর রশিদ, সিবিএল মানি ট্রান্সফারের প্রধান নির্বাহী মোহাম্মদ সাইদুর রহমান ও ইউএই এক্সচেঞ্জের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী রেজাউল করিমসহ প্রবাসী বাংলাদেশী এবং মালয়েশিয়ায় কর্মরত বিভিন্ন ব্যাংক ও এক্সচেঞ্জ হাউজের বিপণন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্যাংকিং চ্যানেলে বৈধ উপায়ে দেশে অর্থ প্রেরণের মাধ্যমে দেশের রিজার্ভ বৃদ্ধিসহ সার্বিক উন্নয়নে প্রবাসীগণ সরাসরি অবদান রাখছেন। তিনি হু-িকে দেশের অর্থনীতির জন্য মারাত্মক ক্ষতিকর বলে উল্লেখ করেন। তিনি ব্যাংক ও এক্সচেঞ্জ হাউজগুলোকে প্রবাসী গ্রাহকদের জন্য ব্যাংকিং সেবার পাশাপাশি বিশেষ প্রণোদনা প্রদানের উপর গুরুত্বারোপ করেন।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারীগণ মালয়েশিয়া থেকে হু-ি এবং মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে অবৈধভাবে বাংলাদেশে অর্থ প্রেরণ এবং গত কয়েক মাসে মালয়েশিয়া থেকে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণের সংখ্যা ও পরিমাণ উদ্বেগজনক হারে হ্রাস পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। তারা এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য মালয়েশিয়া ও বাংলাদেশ সরকারের প্রতি দাবি জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ