ঢাকা, বৃহস্পতিবার 13 April 2017, ৩০ চৈত্র ১৪২৩, ১৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

নাটোরে সাতটি হাতবোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

নাটোর সংবাদদাতা : নাটোরের নলডাঙ্গা উপজেলায় ধানের জমি পানি দেয়া মেশিন ঘরে পরিত্যক্ত অবস্থায় ৭টি হাতবোমা তৈরির সরঞ্জাম বস্তু উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নলডাঙ্গা উপজেলার মাধনগর ইউনিয়ানের জোয়ানপুর এলাকার মাঠের মধ্যে ওই ঘরে অভিযান চালিয়ে পুলিশ এই সাতটি হাতবোমা বস্তু উদ্ধার করে। নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে  মাধনগর জোয়ানপুর এলাকায় একটি ধান ক্ষেতের মধ্যে মেশিন ঘরে তল্লাশি চালানো হয়। তল্লাশির সময় পরিত্যক্ত অবস্থায়  হাতবোমা তৈরির সরমজাম পাওয়া যায়। এসময় লাল টেপ দিয়ে মোড়ানো ৪টি, কালো টেপ দিয়ে মোড়ানো ২টি, পেট্রোল বোমা সদৃশ্য বোতল এবং একটি ক্যাপাসিটর পাওয়া যায়। এসময় কাউকে সেখানে পাওয়া যায়নি। ওসি আরো জানায়, সরমজামগুলো অকেজো করার জন্য সাবধানতার সঙ্গে পানির মধ্যে ডুবিয়ে রাখা হয়। তবে ধারণা করা হচ্ছে, নববর্ষকে সামনে রেখে নাশকতা সৃষ্টি কিংবা আতঙ্ক তৈরির করার জন্য কেউ এখানে রেখেছিল এবং আস্তানা তৈরি করেছে। তারা পুলিশের উপস্থিতি  টের পেয়ে হয়তো পালিয়ে গেছে।
বিধবার শেষ সম্বল দখলের চেষ্টা
নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়ায় পায়ে হাটার রাস্তা নির্মাণের অজুহাতে জাহানারা বেওয়া (৪৫) নামে এক বিধবার শেষ সম্বল দখলের চেষ্টা করছে প্রভাবশালী প্রতিবেশীরা। এ বিষয়ে থানা, উপজেলা নির্বাহী অফিসার ও বনপাড়া পৌরসভার মেয়রের কাছে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না। বড়াইগ্রাম থানায় করা অভিযোগ সূত্রে জানা গেছে, বনপাড়া পৌরসভার ৩নং ওয়ার্ডের বিধবা জাহানারা বেওয়া (৪৫) বাড়ির ছয় শতক নিজস্ব জমির পাশ দিয়ে একটি হাঁটার রাস্তা রয়েছে। প্রতিবেশী ইজ্জতউল্লাহ মোহরী, আব্দুল কাদের, মিঠু, কালাম মৃধা, আব্দুস সাত্তার, রউফ, রফিক ও সিরাজসহ ১৩-১৪জন জোর করে তার বাড়ির টিনের বেড়া, নারকেল ও আমগাছ কেটে ফেলে বড় করে রাস্তা নির্মাণের নামে তার জমিটি দখল করে নেয়ার চেষ্টা করছে। এ সময় বাঁধা দিতে গেলে হামলাকারীরা তাকেও মারপিট করে রক্তাক্ত করে জখম করে। বিধবা জাহানারা আট ফিট করে জায়গা ছেড়ে দিলেও হামলাকারীরা তা মানছে না। বুধবার দুপুরে জাহানারা বেওয়া বলেন বিষয়টি নিয়ে প্রতিকারের জন্য বড়াইগ্রাম থানা, উপজেলা নির্বাহী অফিসার ও বনপাড়া পৌরসভার মেয়রের কাছে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেন না। তবে অভিযুক্তরা এসব অভিযোগ অস্বীকার করেছেন।
তাঁত ও বস্ত্র মেলার উদ্বোধন
নাটোরে মাসব্যাপী তাঁত ও বস্ত্র মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় কানাইখালী মাঠে প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, মেলার বাস্তবায়ন কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম বাদশা এবং আহ্বায়ক রুহুল আমিন বিপ্লব। মেলায় তাঁত ও বস্ত্র সহ বিভিন্ন পণ্যের মোট ৬৫টি স্টল দেয়া হয়েছে।
আউশ চাষে
নাটোরের নলডাঙ্গা উপজেলায় আউষ চাষে কৃষি প্রণোদনা দেয়া হয়েছে। বুধবার নলডাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে মোট একশ’ পঞ্চাশজন কৃষকের মাঝে প্রণোদনা হিসেবে বিনামূল্যে ধান বীজ, সার ও কৃষি উপকরণ বিতরণ করেন। এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল প্রত্যেক কৃষককে ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং পাঁচ কেজি করে আউষ ধানের বীজ তুলে দেন। এছাড়াও ৩০জন কৃষককে প্রাকৃতিক উপায়ে ক্ষতিকারক পোক নিধনের ফেরোমেন ট্র্যাপ দেয়া হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রেজা হাসান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু। 

অনলাইন আপডেট

আর্কাইভ