ঢাকা, শুক্রবার 14 April 2017, ১ বৈশাখ ১৪২৩, ১৬ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

রোনালদোর জোড়া গোলে রিয়ালের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে সাত মাসের গোলখরা কি দুর্দান্তভাবেই ফিরলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ডের জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের মাঠ থেকে দারণ এক জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলের এই জয়ে শেষ চারে ওঠার লড়াইয়ে অনেকটাই এগিয়ে গেল জিনেদিন জিদানের দল। আর্তুরো ভিদালের দারন হেডে এগিয়ে যায়। 

পেনাল্টি মিস না করলে বায়ার্ন বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করতে পারতো  চিলির এই মিডফিল্ডার পেনাল্টি মিস না করলে। বিরতির পর পরই সমতা ফেরান রোনালদো। দশজনের দলে পরিণত হওয়া স্বাগতিকরা এরপর আর রিয়ালকে ঠেকিয়ে রাখতে পারেনি। গোলরক্ষক মানুয়েল নয়ার দুর্দান্ত কয়েকটি সেভ করলেও শেষ পর্যন্ত রোনালদোর দ্বিতীয় গোলে হার মানতে হয় কার্লো আনচেলত্তির দলকে।  ম্যাচের ১৮তম মিনিটে টনি ক্রুসের ক্রসে বেনজেমার হেডে বল ক্রসবারে লাগে। নয়ার লাফিয়ে বলে আঙুল না ছোঁয়ালে তা জালেই ঢুকতো। বায়ার্ন সেট-পিসে এগিয়ে যায় ২৫তম মিনিটে। থিয়াগো আলকানতারার কর্নারে লাফিয়ে উঠে নেয়া ভিদালের জোরালো হেড ঠেকানোর সুযোগ পাননি গোলরক্ষক কেইলর নাভাস।

 ৪০তম মিনিটে ডান দিক থেকে আরিয়েন রবেনের ক্রসে আবার লাফিয়ে হেড করেছিলেন চিলির মিডফিল্ডার ভিদাল। এবার বল যায় পোস্টের সামান্য বাইরে দিয়ে। দুই মিনিট পর বায়ার্নের ত্রাতা নয়ার। রামোসের বাড়ানো বল ধরে ডি-বক্সের একটু বাইরে থেকে রোনালদোর শট ডানে ঝাঁপিয়ে ঠেকান জার্মান এই গোলরক্ষক। বিরতির ঠিক আগে ক্রসবারের উপর দিয়ে মেরে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন ভিদাল। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর দুই মিনিটের মধ্যেই রিয়ালকে সমতায় ফেরান রোনালদো। 

ডান দিক থেকে কারভাহালের নিখুঁত ক্রসে ডান পায়ের ভেতরের পাশ দিয়ে বল জালে পাঠিয়ে কাটান গোলখরা। ৫৬তম মিনিটে নয়ারের দৃঢ়তায় রিয়ালকে এগিয়ে নিতে ব্যর্থ হন গ্যারেথ বেল। ৭৩তম মিনিটে আবার নয়ারের দুর্দান্ত সেভ। ৭৭ মিনিট পর ঠিকই রিয়ালকে এগিয়ে নেন রোনালদো। মার্কো আসেনসিওর ক্রসে পা বাড়িয়ে বুটের তলা দিয়ে বল জালে পাঠিয়ে তুলে নেন চ্যাম্পিয়ন্স লিগে তার ৯৭তম গোল। আর উয়েফার ক্লাব প্রতিযোগিতার হিসেবে সব মিলিয়ে পূর্ণ হলো গোলের শতক।

অনলাইন আপডেট

আর্কাইভ