ঢাকা, শুক্রবার 14 April 2017, ১ বৈশাখ ১৪২৩, ১৬ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

মে মাসে ব্যাস্ত সূচি কাটাতে হবে ক্রিকেট দলকে

স্পোর্টস রিপোর্টার : ওয়ানডে ফরম্যাটে আসছে মাসগুলোতে ব্যস্ত সূচি কাটাতে হবে বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের। আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রি-দেশীয় সিরিজের পর টাইগারদের লড়তে হবে ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফিতে। এরই লক্ষ্যে আগামী ১৯ এপ্রিল দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

এমনটি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি আরও জানান কন্ডিশন অনুযায়ী এই সফরগুলোতে অতিরিক্ত পেসার নেয়া হতে পারে। নান্নু বলেন,  ‘বড় দুটি টুর্নামেন্টের জন্য আমরা আগামী ১৯ এপ্রিল দল ঘোষণা করবো। এই সফরগুলোর জন্য আমরা অতিরিক্ত পেসার নেবো। এটা দীর্ঘ সফর, যেখানে আমাদের প্রস্তুুতি ক্যাম্পও হবে। সুতরাং আমাদের আগে থেকেই প্রস্তুুত হতে হবে।’ সর্বশেষ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ওয়ানডে সিরিজে জন্য পাঁচজন পেসার নেয়া হয়েছিল। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে ছিলেন কাটার মাস্টার মোস্তুাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সুভাষীশ রায় ও রবেল হোসেন। 

তবে আগামী সফরগুলোতে অতিরিক্ত পেসার হিসেবে তরণ মোহাম্মদ সাইফুদ্দিন, শফিউল ইসলাম ও কামরুল ইসলামের মতো প্রতিশ্রুতিশীল বোলাররাও থাকতে পারেন। ১২ই মে আয়ারল্যান্ডে নিউজিল্যান্ড ও টাইগারদের নিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। আর আগামী ১ থেকে ১৮ জুন পর্যন্ত চলবে চ্যাম্পিয়নস ট্রফি।

অনলাইন আপডেট

আর্কাইভ