ঢাকা, রোববার 16 April 2017, ৩ বৈশাখ ১৪২৩, ১৮ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

বাঘায় ৫টি বাড়ি ভস্মীভূত ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি

বাঘা (রাজশাহী) সংবাদদাতা: রাজশাহীর বাঘায় পৃথক পাঁচটি বাড়ি আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে। মঙ্গলবার ভোরে উপজেলার পদ্মার চরাঞ্চল এলাকার দাদপুর গ্রামের ৩টি বাড়ি ও বিকাল ৩টায় পাকুড়িয়া শাহ পাড়ায় ২টি বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় আনুমানিক ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
জনা যায়, মঙ্গলবার ভোরে দাদপুর এলাকার আব্দুর রহমান মোল্লা, জামাল মোল্লা ও সালাম মোল্লার বাড়িতে অগ্রিকান্ডের সৃষ্টি হয়। স্থানীয়রা অগ্নিকান্ডের বিষয়ে কিছু বোঝে না উঠতেই ৭টি ঘর পুড়ে ভস্মীভূত হয়ে যায়। তাতে নগদ টাকা ও আসবাবপত্রসহ  প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এরপর একই দিন বিকাল ৩টায় উপজেলার পাকুড়িয়া শাহ পাড়া গ্রামের মোজাহার ফরাজি ও উত্তম শাহ’র বাড়িকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে মোজাহার ফরাজির ৬টি ঘর পুড়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। উত্তম শাহ’র বাড়ির কিছু অংশ পুড়ে ১৫-২০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মোজাহার ফরাজি জানান, কিভাবে অগ্নিকাণ্ড ঘটেছে তা এখনো বোঝা যায়নি। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের শুত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।
এ ব্যাপারে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) হীরেন্দ্রনাথ জানান, ২ স্থানে পৃথক অগ্নিকান্ডের খবর পেয়েছি। তবে পাকুড়িয়া এলাকায় অগ্নিকাণ্ডের বিষয়ে খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসে খবর দিলে লালপুর ও চারঘাট উভয় স্থান থেকে ফায়ার সার্ভিস এসে অগ্নিকান্ড নিয়ন্ত্রন করে। ততক্ষণে ব্যপক ক্ষতি সাধন হয়েছে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ