ঢাকা, রোববার 16 April 2017, ৩ বৈশাখ ১৪২৩, ১৮ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

শ্রমিকদের অধিকার আদায়ে ট্রেড ইউনিয়নকে ভূমিকা রাখতে হবে -মিয়া গোলাম পরওয়ার

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, খেটে খাওয়া অসহায় শ্রমিকদের অধিকার আদায় এবং স্বৈরাচার ও ফ্যাসিবাদ মুক্ত সমাজ গড়ার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।
গতকাল শ্রমিক কল্যাণ ফেডারেশনের ট্রেড ইউনিয়ন সম্পাদক এস এম লুতফর রহমানের সভাপতিত্বে  ট্রেড ইউনিয়ন কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজে শ্রমিক শ্রেণী এখনও তাদের ন্যায্য মজুরি ও কাক্সিক্ষত জীবন মান পায়নি। এখনও শ্রমিকরা নির্যাতনের শিকার হচ্ছে। এখনও শ্রমিকরা তাদের ন্যূনতম মজুরির জন্য আন্দোলন করছে। এই সব দাবি আদায়ের জন্য  ট্রেড ইউনিয়নগুলোকে মুখ্য ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, গার্মেন্টস সেক্টরে মহিলা শ্রমিকদের নিরাপত্তা ও চাকরির নিশ্চিয়তা প্রদান করতে হবে। সারা দেশে বিনা কারণে শ্রমিক ছাঁটাই বন্ধ এবং শ্রমিকদের জীবন যাপনের জন্য তাদের মৌলিক চাহিদা পূরণের ব্যবস্থা করতে হবে। তিনি ন্যায় ও কল্যাণধর্মী শ্রমনীতি প্রতিষ্ঠা করে শ্রমজীবী মানুষের প্রকৃত মুক্তি ছিনিয়ে আনতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
সভায় বিশেষ অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সেক্রেটারি অধ্যাপক হারুন অর রশিদ খান।  ট্রেড ইউনিয়ন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ