ঢাকা, সোমবার 17 April 2017, ৪ বৈশাখ ১৪২৩, ১৯ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

ভারতের সমস্ত মুসলমান হিন্দুদের সন্তান থাকতে হলে বন্দে মাতরম বলতে হবে

১৬ এপ্রিল, পার্স টুডে : ভারতের হায়দারাবাদের বিজেপি বিধায়ক রাজা সিং মুসলমানদের প্রতি ইঙ্গিত করে বলেছেন, যারা ‘বন্দে মাতরম’ গাইবে না তাদের দেশ থেকে বের করে দেয়া হবে। মধ্য প্রদেশের ভোপালে এক অনুষ্ঠানে তিনি ওই আপত্তিকর মন্তব্য করেন।
রাজা সিং বলেন, আমাদের দেশে বাস করে এরা হিন্দুদের বিভক্ত করার কথা বলছে এবং বন্দে মাতরম গায় না। যদি এরা বন্দে মাতরম না গায় তাহলে এদের জোর করে এখান থেকে বিতাড়িত করা হবে। যে কোনো ধর্মের মানুষ হোক না কেনো তাকে ‘বন্দে মাতরম’ গাইতেই হবে। অন্যথায় তার ভারতে থাকার কোনো অধিকার নেই।
রাজা সিংয়ের দাবি, সমস্ত মুসলমান হিন্দুদের সন্তান  ভারতে থাকতে হলে, ‘বন্দে মাতরম’ বলতে হবে। গণমাধ্যমের একটি সূত্র বলছে, রাজা সিং মুসলিমদের বিরুদ্ধে যে সব আপত্তিকর কথা বলেছেন তা লেখার যোগ্য নয়।
ভিডিও চিত্রে প্রকাশ, রাজা সিংয়ের বক্তব্য দেয়ার সময় মঞ্চে উপস্থিত কর্মকর্তারা প্রবল করতালি দিয়ে তার বক্তব্যকে স্বাগত জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।
গত ১৩ এপ্রিলের রাজা সিংয়ের এ সংক্রান্ত এক ভিডিও গণমাধ্যমে ভাইরাল হয়ে উঠেছে। তিনি ভোপালে হনুমান জয়ন্তী উপলক্ষে এক অনুষ্ঠানে অংশ নিতে এসেছিলেন।
বিজেপি’র ওই বিধায়ক কয়েকদিন আগেই রাম মন্দির নির্মাণের বিরোধিতাকারীদের মু-চ্ছেদ করার হুমকি দিয়েছিলেন।
অন্যদিকে, কংগ্রেসের পক্ষ থেকে বিজেপি বিধায়ক রাজা সিংয়ের মন্তব্যের তীব্র সমালোচনা করা হয়েছে। কংগ্রেসের সিনিয়র নেতা সালমান খুরশিদ বলেছেন, প্রচার পাওয়ার জন্য ওই বিধায়ক এ ধরনের মন্তব্য করেছেন। এটা খুব দুঃখজনক। বিধায়ক হওয়ার সুবাদে তার এমন কথা বলা উচিত নয়।
মধ্য প্রদেশ কংগ্রেস কমিটির পক্ষ থেকে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং পুলিশের মহানির্দেশক-এর কাছে রাজা সিংয়ের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে। অভিযোগপত্রের সঙ্গে এ সংক্রান্ত একটি ভিডিও তথ্য হিসেবে জুড়ে দেয়া হয়েছে। বিজেপি মুখ্যপাত্র হিতেশ বাজপেয়ী রাজা সিংয়ের মন্তব্যের সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ