ঢাকা, সোমবার 17 April 2017, ৪ বৈশাখ ১৪২৩, ১৯ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

ভারত থেকে দুই হাজার মেগাওয়াট বিদ্যুৎ আমদানি করা হবে

সিলেট ব্যুরো : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেছেন, আগামী দুই বছরের মধ্যে ভারত থেকে আরো দুই হাজার মেগাওয়াট বিদুৎ আমদানি করা হবে। গতকাল রোবববার দুপুরে সিলেটের একটি হোটেলে ‘টেকসই জ্বালানি প্রসারে গ্রিণ ব্যাংকিং’ এর ভূমিকা শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে ভারত থেকে ৬০ মেগাওয়াট বিদ্যুৎ আনা হয়েছে। আগামী দুই বছরের মধ্যে আলোচনার মাধ্যমে আরো ২ হাজার  মেগাওয়াট বিদ্যুৎ আনা হবে। দেশের সব মানুষকে বিদ্যুতের আওতায় নিয়ে আসতে সরকার কাজ করছে জানিয়ে মন্ত্রী বলেন, ২০১৮ সালের একশো ভাগ বিদ্যুতায়ন করতে পারবো বলে আমরা আশাবাদী।
এর আগে কর্মশালায় প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন- বিদ্যুৎ সমস্যার সমাধানে ইতোমধ্যে এনার্জি রিসার্চ কাউন্সিল গঠন করা হয়েছে। সেখানে গবেষণা হচ্ছে কিভাবে সারা দেশে বিদ্যুৎ পৌঁছে দেয়া যায়। বিকল্প বিদ্যুৎ নিয়েও এই কাউন্সিল গবেষণা করছে।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ¯্রােডার চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গবর্ণর এস কে সুর চৌধুরী, বাংলাদেশে জার্মান দূতাবাসের ডেপুটি হেড অফ মিশন মাইকেল শুলথেই প্রমুখ।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জিআইজেড রিনিউয়েবল এনার্জি এন্ড এনার্জি এফিশিয়েন্সি (রিপ) কর্মসূচির কো-অর্ডিনেটর আল মুদাব্বির বিন আনাম। সরকারের গৃহীত পরিবেশবান্ধব জ্বালানি বিষয়ক বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন স্রোডার যুগ্ম সচিব সিদ্দিক জোবায়ের।

অনলাইন আপডেট

আর্কাইভ