ঢাকা, মঙ্গলবার 18 April 2017, ৫ বৈশাখ ১৪২৩, ২০ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

গুম-খুনের রহস্য উন্মোচন করে দোষীদের সাজা নিশ্চিত করবো -খালেদা জিয়া

 

স্টাফ রিপোর্টার: সব গুম-খুনের প্রকৃত কারণ তদন্ত করে বিচার করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল সোমবার দুপুরে এক টুইটার বার্তায় তিনি এ অঙ্গীকার ব্যক্ত করেন। 

টুইট বার্তায় খালেদা জিয়া বলেন, বিএনপি আগামীতে সরকার গঠন করতে পারলে দেশে চলমান সব গুম-খুনের রহস্য উন্মোচন করে যথাযথ বিচার করা হবে। বিএনপি চেয়ারপার্সন বলেন, আমাদের অঙ্গীকার- সব গুম-খুনের রহস্য উন্মোচন করে ন্যায় বিচারের মাধ্যমে দোষীদের সাজা নিশ্চিত করবো।

উল্লেখ্য, গতকাল ১৭ এপ্রিল বিএনপির প্রভাবশালী নেতা এম ইলিয়াস আলী নিখোঁজ হয়েছিলেন। নিখোঁজ হওয়ার পর একে একে ৫টি বছর কেটে গেলো। কিন্তু আজও তার কোনো খোঁজ পাওয়া গেল না। তারপরও তাকে ফিরে পাওয়ার জন্য এখনো তার পরিবারের স্বজনরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তাদের বিশ্বাস ইলিয়াস আলী তাদের কাছে আবার ফিরে আসবেন। এম ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে ঢাকার বনানী থেকে ব্যক্তিগত গাড়িচালক আনসার আলীসহ রহস্যজনকভাবে ‘নিখোঁজ’ হন। এরপর দেশব্যাপী গড়ে উঠে কঠোর আন্দোলন। কিন্তু সেই নিখোঁজ হওয়ার রহস্য আজও উন্মোচন হয়নি।

বিএনপিসহ দলটির অঙ্গ সংগঠনগুলো যখন ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে আলোচনা সভা করছে তখন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া এই ঘোষণা দেন। বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, বর্তমান সরকারের আমলে তাদের দুই শতাধিক নেতাকর্মী গুম ও ক্রসফায়ারের শিকার হয়েছেন। এছাড়া খুন হয়েছেন অনেক নেতাকর্মী।

অনলাইন আপডেট

আর্কাইভ