ঢাকা, মঙ্গলবার 18 April 2017, ৫ বৈশাখ ১৪২৩, ২০ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

চিটাগাং চেম্বার সিনিয়র সহ-সভাপতির সাথে বিএমসিসিআই’র সভাপতির মতবিনিময়

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম’র সাথে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই)’র সভাপতি স্থপতি মোঃ আলমগীর জলিল ১৭ এপ্রিল সোমবার বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় অন্যান্যদের মধ্যে বিএমসিসিআই’র অনারারি ট্রেজারার ও চেম্বারের প্রাক্তন পরিচালক এম. এ. বকর এবং চেম্বার সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম বলেন-বিদেশী বিনিয়োগ আকর্ষণ ও দেশীয় বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সরকার মিরসরাই ও আনোয়ারায় ইকোনমিক জোন বাস্তবায়ন করছে। তিনি ওয়ান স্টপ সার্ভিস, বন্দর ও কন্টেইনার ইয়ার্ড সম্বলিত এসব অর্থনৈতিক অঞ্চলে মালয়েশীয় বিনিয়োগ আকর্ষণের আহ্বান জানান। তিনি বলেন-কর্ণফুলী টানেল, বে-টার্মিনাল ইত্যাদি মেগা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে এ অঞ্চল বিনিয়োগের আদর্শ স্থান হিসেবে উন্নীত হচ্ছে। ভৌগোলিক অবস্থান ও চট্টগ্রাম বন্দরের কারণে এ অঞ্চলে অদূর ভবিষ্যতে অনেক বেশী বিনিয়োগ হবে বলে মনে করেন চেম্বার সিনিয়র সহ-সভাপতি।
বিএমসিসিআই সভাপতি স্থপতি মোঃ আলমগীর জলিল জানান-আগামী মাসের ১ম সপ্তাহে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায়ীদের সাথে দ্বিপাক্ষিক বিনিয়োগ ও বাণিজ্য সম্প্রসারণ বিষয়ক এক সেমিনার আয়োজন করবে যেখানে সম্ভাব্য মালয়েশীয়ান বিনিয়োগকারীরাও অংশগ্রহণ করবেন। তাঁরা এদেশে আবাসন, বেসরকারি বন্দর ও বিমান বন্দর নির্মাণে আগ্রহী। আগামী সেপ্টেম্বর’১৭ ইং ঢাকায় উভয় দেশের পণ্য নিয়ে একটি শো কেইস আয়োজনের পরিকল্পনার কথাও উল্লেখ করেন বিএমসিসিআই সভাপতি যা দু’দেশের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগের ক্ষেত্র সৃষ্টি করবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ