ঢাকা, মঙ্গলবার 18 April 2017, ৫ বৈশাখ ১৪২৩, ২০ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহী সীমান্তে বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় মাদক উদ্ধার

রাজশাহী অফিস : রাজশাহী সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্যসহ বিভিন œপ্রকার ভারতীয় পণ্য উদ্ধার করেছে ১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি। গতকাল সোমবার বিজিবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজিবি জানায়, গত রোববার গোদাগাড়ীর সাহেবনগর সীমান্ত ফাঁড়ির একটি নিয়মিত টহলদল কানাপাড়া এলাকায় টহল পরিচালনা করে ১০ বোতল ভারতীয় জেডি মদ এবং ২ কেজি ৮শ’ গ্রাম ভারতীয় সুরমা জব্দ করে। জব্দকৃত মালামালের আনুমানিক সিজার মূল্য ৯৯ হাজার টাকা। অন্যদিকে সোমবার ভোরে চর মাজারদিয়া পোস্টের হাজীর বাতান এলাকায় টহল দেয়ার সময় ৯০ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হয়। জব্দকৃত ফেনসিডিল এর আনুমানিক সিজার মূল্য ৩৬ হাজার টাকা। এছাড়া গত রোববার গোদাগাড়ী ওয়াপদাঘাট পদ্মা নদীর চর এলাকায় টহল দেয়ার সময় ১ কেজি ভারতীয় হেরোইন জব্দ করা হয়। জব্দকৃত হেরোইনের আনুমানিক মূল্য ২০ হাজার টাকা। এ অভিযানগুলোতে টহল দলের উপস্থিতি টের পেয়ে মাদকদ্রব্য ফেলে পালিয়ে যাওয়ায় উক্ত ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি টহল দল।
বাঘায় মরা গরুর মাংস বিক্রির সময় আটক ২ : রাজশাহীর বাঘায় মরা গরু জবাই করে মাংস বিক্রিকালিন সময়ে হাতে নাতে দু’জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো, উপজেলার গাওপাড়া গ্রামের আমির কসাইয়ের ছেলে রতন ও একই গ্রামের রেজাউল হকের ছেলে সারোয়ার। সোমবার সকাল সাড়ে ৭ টায় বাঘা বাজার থেকে তাদের আটকসহ মাংস ও সরঞ্জাম জব্দ করে পুলিশ।
 খোঁজ নিয়ে জানা গেছে, পাশর্^বর্তী লালপুর উপজেলার দুড়দুড়িয়া গ্রামের জারমান কসাইয়ের ছেলে মান্নান কসাইয়ের বাড়িতে গরুটি জবাই করে এই মাংস বাজারে বিক্রির জন্য সরবরাহ করা হয়। এ ব্যবসার সাথে শিরোইল কসাইসহ আরো কয়েকজন জড়িত রয়েছে বলে বিভিন্নজনের আলোচনা-সমালোচনা থেকে জানা গেছে। বিষয়টি জানাজানির পর মাংস কেনার ব্যাপারে ক্রেতাদের মধ্যে এক ধরনের ভীতির সঞ্চয় হয়েছে।
বাঘা থানার ওসি আলী মাহমুদ জানান, গোপন সংবাদের ভিক্তিতে ফোর্স নিয়ে সেখানে অভিযান চালায়। পরে এর সত্যতা নিশ্চিত হয়ে তাদের আটক করি ও একই সাথে সরঞ্জাম জব্দ করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে এ ব্যবসার সাথে জড়িত অন্যরা পালিয়ে যায়। তবে তাদের আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে। স্যানিটারি পরিদর্শক আব্দুল হান্নান জানান, তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনের বিধিমতে ব্যবস্থা নেয়া হবে।

আর্কাইভ