ঢাকা, বুধবার 19 April 2017, ৬ বৈশাখ ১৪২৩, ২১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

মার্কিন আহ্বানকে রাজনৈতিক বাগাড়ম্বর বলল পাক সেনাবাহিনী

১৮ এপ্রিল, পার্স টুডে : পাকিস্তানকে সব সন্ত্রাসীগোষ্ঠীর বিরুদ্ধে নির্বিচারে লড়াই করার আহ্বান জানিয়েছে আমেরিকা। এদিকে, মার্কিন এ আহ্বানকে পাক সেনাবাহিনী রাজনৈতিক বাগাড়ম্বর বলে অভিহিত করেছে। অপ্রত্যাশিতভাবে একদিনের ইসলামাবাদ সফরকালে পাকিস্তান নেতৃত্বকে এ বার্তা পৌঁছে দেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা লে জেনারেল এইচ আর ম্যাকমাস্টার। এ সফরকালে তিনি পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ, পাক নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা অবসরপ্রাপ্ত লে জেনারেল নাসের জানজুয়া এবং সেনাপ্রধান জেনারেল কামার বাজওয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।
শলা-পরামর্শের জন্য এ অঞ্চল সফর করেন জেনারেল ম্যাকমাস্টার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন আফগানিস্তান বিষয়ক নীতি চূড়ান্ত করার আগে এ সফর করলেন তিনি।
ওয়াশিংটনের ক্ষমতা মার্কিন নতুন প্রশাসন গ্রহণ করার পর এই প্রথম পাকিস্তান সফর করলেন মার্কিন কোনো শীর্ষস্থানীয় কর্মকর্তা।
এদিকে, সন্ত্রাসীগোষ্ঠীর বিরুদ্ধে নির্বিচারে লড়াই করার মার্কিন আহ্বানের বিষয়ে প্রশ্ন করা হলে পাক সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর একে রাজনৈতিক বাগাড়ম্বর বলে নাকচ করে দেন। তিনি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের বিজ্ঞ সদস্যরা সন্ত্রাসবাদ বিরোধী লড়াইয়ে পাকিস্তানের অবদান স্বীকার করেন। অবশ্য ইসলামাবাদ সফরে আসার পাকিস্তানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে আভাস দিয়েছিলেন জেনারেল ম্যাকমাস্টার।

অনলাইন আপডেট

আর্কাইভ