ঢাকা, বুধবার 19 April 2017, ৬ বৈশাখ ১৪২৩, ২১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

ফেনীতে আটকে আছে রাজাঝি দীঘি ও বিজয়সিংহ দীঘির সৌন্দর্য বর্ধন কাজ

এমএ হায়দার, ফেনী সংবাদদাতা: ফেনী শহরের রাজাঝি দীঘি ও বিজয় সিংহ দীঘির সৌন্দর্যবর্ধন কাজ শুরু হয়েও ফের দরপত্র প্রক্রিয়ায় আটকে আছে।
জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে রাজাঝির দীঘি ৩ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে সৌন্দর্য বর্ধন ও ২ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে বিজয় সিংহ দীঘির পাড় সৌন্দর্য বর্ধনে প্রকল্পটি বাস্তবায়ন করছে ফেনী পৌরসভা। ইতিমধ্যে দীঘির পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানায়, ঐতিহাসিক এ দুই দীঘিকে নান্দনিক বিনোদন স্পট তৈরি করতে অর্থ বরাদ্ধ দেয় পরিবেশ মন্ত্রণালয়। জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে পরিবেশ মন্ত্রণালয় ৬ কোটি টাকা বরাদ্ধ দিয়েছে। চলতি মাসে টেন্ডার প্রক্রিয়ার সম্পন্নের কথা রয়েছে। পৌরসভা সূত্র জানায়, ইতিমধ্যে প্রস্তাবিত প্রকল্প পরিবেশ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রনালয়ের ডিও লেটার পেলেই চলতি মাসের মধ্যে দরপত্র আহবান করা হতে পারে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের মধ্যে পুরোদমে কাজ শুরু হতে পারে। ওই সূত্র আরো জানায়, প্রথমপর্যায়ে রাস্তা কার্পেটিং ও ওয়ার্ক ওয়ে করা হবে। পর্যায়ক্রমে লাইটিং, বাগান সহ সৌন্দর্যবর্ধন করা হবে। দীঘির চারপাশের সীমানা প্রাচীর ভেঙ্গে পার্কিং ব্যবস্থা গড়ে তোলা হবে। পুরো প্রকল্প শেষ করতে ২০১৯ সাল পর্যন্ত সময় বেঁধে দেয়া হতে পারে বলে পৌরসভার দায়িত্বশীল একটি সূত্র জানায়। জানা গেছে, দুটি দীঘির পাড়ের সৌন্দর্য বর্ধন কাজ একযোগে শুরু হবে।
ফেনী পৌরসভার প্যানেল মেয়র-১ আশ্রাফুল আলম গীটার জানান, দরপত্র প্রক্রিয়া অনেকদূর এগিয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের মধ্যে কাজ শুরু করা হতে পারে।
জানতে চাইলে ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন বলেন, শীঘ্রই সৌন্দর্য বর্ধনের কাজ শুরু করা হবে। এজন্য পৌর কর্তৃপক্ষ আন্তরিকভাবে চেষ্টা করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ