ঢাকা, বুধবার 19 April 2017, ৬ বৈশাখ ১৪২৩, ২১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

আওয়ামী আমলে দেশে নারী নির্যাতন মহামারি রূপ নিয়েছে -রিজভী

গতকাল মঙ্গলবার ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দলের মোহাম্মদপুর থানা আয়োজিত কর্মী সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহম্মদ -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: ক্ষমতাসীন আওয়ামী সরকারের আমলে দেশে নারী নির্যাতন মহামারি রূপ ধারণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল মঙ্গলবার বিকেলে নয়াপল্টনস্থ ভাসানী ভবন মিলনায়তনে মহিলা দল-ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা শাখার কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনা খাতুনের পরিচালনায় কর্মী সম্মেলনে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ঢাকা মহানগর উত্তর যুগ্ম সাধারণ সম্পাদক রোকেয়া সুলতানা তামান্না, রাবেয়া আলম, মহিলা দল নেত্রী ফয়জুন নাহার মনি, নাজনিন মাহমুদ, লাইলি বেগম, নাসিমা বেগম, নাজমা বেগম, তারা বেগম ও এ্যাডভোকেট রুনা লায়লা প্রমুখ।
রুহুল কবির রিজভী বলেন, আমরা বর্তমান ভোটারবিহীন সরকারের আমলে একটি দুর্যোগময় সময় অতিক্রম করছি, আমরা সবাই তাদের দু:শাসনের কালবৈশাখী ঝড়ে ক্ষতবিক্ষত। বর্তমান প্রধানমন্ত্রীর শাসনামলে দেশে ইভটিজিং, নারী ও শিশু নির্যাতনের খবরে পত্রিকার পাতা ভরে থাকে। পত্রিকার পাতা খুললেই নারী ধর্ষণ ও পৈশাচিক কায়দায় নারী হত্যার খবর আমাদেরকে ব্যথাতুর করে তুললেও সরকারের তাতে কিছুই আসে যায় না। তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠীর ছত্রছায়ায় থেকে যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা এধরণের ন্যাক্কারজনক ও অমানবিক কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। সন্ত্রাসীদের শাস্তি হয় না বলেই দেশে অব্যাহতভাবে নারী ও শিশুদের ওপর নির্যাতনের মাত্রা এক অভাবনীয় রূপ পরিগ্রহ করেছে। এখনই দেশকে সন্ত্রাসমুক্ত করতে ব্যর্থ হলে, নারী ও শিশুদের ওপর নিপীড়ণ-নির্যাতন বন্ধ করতে ব্যর্থ হলে সমাজে নারীর মর্যাদা নিশ্চিহ্ন হয়ে যাবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী মহিলা দলকে এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, শেখ হাসিনা দেশের জনগণকে কষ্ট দিবেন কিন্তু ভারতকে কষ্ট দিতে তিনি নারাজ। মনে রাখতে হবে জনগণের দুশমন হচ্ছে বর্তমান সরকার। এদের হাত থেকে দেশকে উদ্ধার করতে না পারলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিলীন হতে বেশী সময় লাগবে না।
সুলতানা আহমেদ বলেন, বর্তমান শাসনামলে নারীদের মানসম্মান আজ ধুলায় মিশে গেছে। এখন দেশে নারীদের ঘর থেকে বের হয়ে নিরাপদে বাড়ীতে ফেরার কোন গ্যারান্টি নেই। নারী ও শিশু হত্যা এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সারাদেশে নারী ধর্ষণ ও শিশু নির্যাতন মহামারী রুপ ধারণ করেছে। বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আপোষহীন নেতৃত্বে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ এবং উন্নয়ন ও সমৃদ্ধির মহা সনদ ১৯ দফা কর্মসূচি বুকে ধারণ করে তৃণমূল পর্যায় থেকে জাতীয়তাবাদী মহিলা দলকে শক্তিশালী করার মাধ্যমে বর্তমান দু:শাসনের বিরুদ্ধে গর্জে ওঠার বিকল্প নেই। আর তাই নারী ও শিশু নির্যাতন বন্ধে তৃণমূল থেকে নারীদেরকেই বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ