শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

অবিলম্বে গ্রিক দেবীর মূর্তি অপসারণের দাবিতে রাজধানীতে খেলাফত মজলিসের মানববন্ধন

গতকাল বৃহসপতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খেলাফত মজলিশ ঢাকা মহানগরীর উদ্যোগে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক মূর্তি সরানোর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবুর রহমান বলেছেন, সুপ্রীম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর মূর্তি সড়াতেই হবে। কোন রকম গোজামিল জনগণ মেনে নেবে না। বোরখা পড়িয়ে সুপ্রীম কোর্টের সামনে মূর্তি জায়েজ করা যাবে না। ৯২ ভাগ মুসলমানের দেশের সর্বোচ্চ বিচারলয়ের সামনে মূর্তির পক্ষে কোন রকম যুক্তি গ্রহণযোগ্য নয়। আজকে দেশের ওলামা-মশায়েখ ও ধর্মপ্রাণ মুসলমানদের ন্যাক্কারজনকভাবে কটূক্তি করা হচ্ছে যা কোনভাবেই বরদাশত করা যায় না। অবিলম্বে সুপ্রীম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর মূতি অপসারণের দাবিতে খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথি ছিলেন খেলাফত মজলিসের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। বক্তব্য পেশ করেন ড়েমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমদ মনি, খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, প্রশিক্ষন সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, মাওলানা নোমান মাযহারী, অধ্যাপক মো: আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী প্রমুখ। উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাস্টার সিরাজুল ইসলাম, ঢাকা মহানগরীর সহসভাপতি হাফেজ মাওলানা নূরুল হক, খন্দকার সাহাব উদ্দিন আহমদ, এডভোকেট তাওহিদুল ইসলাম তুহিন, মো: আবুল হোসাইন, ইঞ্জিনিয়ার আবদুল হাফিজ খসরু, মোস্তাফিজুর রহমান ইরান, কাজী আরিফুর রহমান, মুহাম্মদ সেলিম হোসাইন, হাজী হারুনূর রশীদ, ছাত্র নেতা মো: মনির হোসাইন, তাইফুর রহমান, শ্রমিক নেতা আবুল কালাম প্রমুখ।

খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন বলেন, আমাদের ধর্মীয় বা সংস্কৃতিক ঐতিহ্য কোন কিছুর সাথেই গ্রিক দেবীর মূর্তি সামঞ্জস্যপূর্ণ নয়। অবিলম্বে এ মূর্তি অপসারণ করতে হবে। তা না হলে দেশবাসী তীব্র আন্দোলনের মাধ্যমে সুপ্রীম কোর্ট থেকে মূর্তি অপসারণে সরকারকে বাধ্য করবে। 

সভাপতির বক্তব্যে শেখ গোলাম আসগর বলেন, আলেম-ওলামা ও ধর্মপ্রাণ মুসলমানদের বিরুদ্ধে সরকারের ক্ষমতার উচ্ছিষ্টভোগী বাদল-ইনু গংদের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য তীব্র নিন্দা জানাই। সরকার যদি বাদল-ইনু গংদের এ বেয়াদবীর বিচার না করে তবে দেশের তাওহদী জনতা রাজপথে তাদের বিচারের ব্যবস্থা করবে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ