ঢাকা, শনিবার 22 April 2017, ৯ বৈশাখ ১৪২৩, ২৪ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় নেইমার

বয়স মাত্র ২৫ বছর। এরই মধ্যে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়দের কাতারে দেখা হচ্ছে নেইমারকে। বর্তমান ফুটবলের সেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো তার পেছনে পড়ে যাবেন মনে করছেন কেউ কেউ। ইঙ্গিতটা পাওয়া যাচ্ছে বেশ ভালোভাবে। আমেরিকার নিউ ইয়র্কের জনপ্রিয় ম্যাগাজিন টাইমের নির্বাচিত সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকায় আছে নেইমারের নাম। একমাত্র ফুটবলার হিসেবে এ ম্যাগাজিনের প্রভাবশালীদের কাতারে জায়গা করে নিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বার্ষিক এ তালিকায় অন্য ক্রীড়াবিদরা হলেন কনর ম্যাকগ্রেগর, টম ব্রাডি, লেবরন জেমস ও সিমন বিলস। বার্সেলোনার এ তারকা তালিকার ‘আইকন’ বিভাগে নাম লিখিয়েছেন।
২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেন নেইমার। পাঁচবারের বর্ষসেরা লিওনেল মেসির পাশাপাশি নাম কুড়িয়েছেন তিনিও। চার বছর পার হতেই এবার ক্লাব সতীর্থ ও চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের রোনালদোর সঙ্গে ‘নীরব’ প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে তার। টাইম ম্যাগাজিনে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহ্যাম লিখেছেন নেইমারকে নিয়ে, ‘সে একজন তরণ, বয়স ২৫। বিশ্বের সেরা খেলোয়াড় হওয়ার পথে ভালোভাবে এগিয়ে যাচ্ছে সে।
এক প্রজন্মে এমন ফুটবলার একবারই আসে, যে কি না বল পায়ে নিয়ে ভক্তদের বুঁদ করে রাখে।’নেইমারের প্রশংসা করে এ সাপ্তাহিক ম্যাগাজিনে বেকহ্যাম ব্রাজিলিয়ান তারকার সেরা মুহূর্ত উল্লেখ করলেন। তার মতে প্যারিস সেন্ত জার্মেইর বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে ৬-১ গোলে ঘুরে দাঁড়ানো জয়ে দুই গোল ও একটি অ্যাসিস্ট নেইমারের ক্যারিয়ারকে সংজ্ঞায়িত করবে। সূত্র : ইএসপিএনএফসি, গোলডটকম।

অনলাইন আপডেট

আর্কাইভ