ঢাকা, শনিবার 22 April 2017, ৯ বৈশাখ ১৪২৩, ২৪ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়। এই উপলক্ষে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এক আলোচনায় সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে এই সভায় প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট চিন্তক-গবেষক-লেখক প্রফেসর সনৎকুমার সাহা। মুজিবনগর দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফয়জার রহমান সেখানে স্বাগত বক্তৃতা করেন।
ছাত্র-উপদেষ্টা প্রফেসর মো. মিজানুর রহমানের সঞ্চালনায় এই সভায় অন্যান্যের মধ্যে রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আসাবুল হক, প্রক্টর প্রফেসর মো. মুজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমান, টিএসসিসির ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক টিএমএম নুরুল মোদ্দাসের চৌধুরীসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
দিবসের কর্মসূচিতে আরো ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলে রচনা প্রতিযোগিতা। প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের ক গ্রুপে প্রজ্ঞা পারমিতা প্রথম, মনসিতা ঘোষ দ্বিতীয় ও আসমাউল হোসনা তৃতীয় স্থান অধিকার করে। নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের খ গ্রুপে রুশদিয়া আফরিন জাহান প্রথম, অনিন্দ অর্ণব দ্বিতীয় ও স্বর্ণালী শবনম তন্বী তৃতীয় স্থান অধিকার করে। আলোচনা সভার সভাপতি ও আলোচক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদান করেন।
আলোচনা সভার পর সেখানে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনলাইন আপডেট

আর্কাইভ