ঢাকা, শনিবার 22 April 2017, ৯ বৈশাখ ১৪২৩, ২৪ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

বিএমডিসি’র নিবন্ধনের দাবিতে সড়ক অবরোধ

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম মহানগরীর জাকির হোসেন রোডে বিএমডিসি’র নিবন্ধনের দাবিতে আবারো বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে  ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাংয়ের (ইউএসটিসি)  এমবিবিএস শ্রেণির ৩টি ব্যাচের সাড়ে ৩ শতাধিক শিক্ষার্থী। পুলিশ জানায়,
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘন্টা পর আন্দোলনকারীদের বুঝিয়ে জাকির হোসেন সড়ক থেকে সরিয়ে দেয়। এদিকে ইউএসটিসির ভারপ্রাপ্ত প্রোভিসি প্রফেসর ডা. নুরুল আবছার এবং রেজিস্ট্রার বদরুল আমিন ভূঁইয়া পদত্যাগপত্র জমা দিয়েছেন। সোমবার  ইউএসটিসির ভিসির কাছে তারা পদত্যাগপত্র জমা দেন।  শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে তারা পদত্যাগের সিদ্ধান্ত নেন।
প্রফেসর ডা. নুরুল আবছার সাংবাদিকদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বলেন, ইউএসটিসির এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে বিএমডিসি রেজিস্ট্রেশনের ব্যাপারে আশ্বাস দিয়ে আসছিলাম আমরা। সর্বশেষ স্বাস্থ্য মন্ত্রণালয় ১০ কোটি টাকা জরিমানা করেছে। কিছু শর্তারোপ করেছে। ইউএসটিসি কর্তৃপক্ষ ইতিমধ্যে জরিমানার তিন কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে। বাকি টাকা কিস্তিতে দেওয়ার আবেদন করেছে। তারপরও শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে আমি পদত্যাগ করেছি। আশাকরি, সংকট কেটে যাবে।  তিনি বলেন, ইউএসটিসির ২৫-২৯ ব্যাচে অনুমোদনের চেয়ে বেশি দেশি-বিদেশি শিক্ষার্থী ভর্তি করায় বিএমডিসি নিবন্ধন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে।
সূত্র জানায়, ২০১১-১২ শিক্ষাবর্ষে এমবিবিএসে ভর্তি হওয়া ২৫তম ব্যাচ, ২০১২-১৩ শিক্ষাবর্ষের ২৬তম ব্যাচ ও ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ২৭তম ব্যাচের শিক্ষার্থীরা দীর্ঘদিন থেকে বিএমডিসি নিবন্ধনের দাবিতে ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।  শিক্ষার্থীরা হাসপাতাল ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে, জাকির হোসেন সড়কে মিছিল, ক্যাম্পাসে সমাবেশের মাধ্যমে আন্দোলন করে আসছে।

অনলাইন আপডেট

আর্কাইভ