ঢাকা, শনিবার 22 April 2017, ৯ বৈশাখ ১৪২৩, ২৪ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

বিএনপি পা পা করে ক্ষমতার দিকে অগ্রসর হচ্ছে -দুদু

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলনের উদ্যোগে ভারতের সাথে সার্বভৌমত্ব বিরোধী চুক্তির প্রতিবাদে এবং তিস্তাসহ ৫৪ নদীর ন্যায্য হিস্যার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : আগামী এক থেকে দেড় বছরের মধ্যে বিএনপি ক্ষমতায় আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, বিএনপি পা পা করে ক্ষমতার দিকে অগ্রসর হচ্ছে আর আওয়ামী লীগ পা পা করে ক্ষমতা থেকে দূরে সরে যাচ্ছে। সুতরাং আগামী এক থেকে দেড় বছরের মধ্যে বিএনপিসহ ২০ দলীয় জোট ক্ষমতায় আসবে। আর আওয়ামী লীগ বিরোধী দলে আসবে। গত ৫ জানুয়ারির নির্বাচনের যদি স্বপ্ন দেখেন তাহলে সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন দুদু।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশা ব্যক্ত করেন। ‘ভারতের সাথে সার্বভৌমত্ব বিরোধী চুক্তির প্রতিবাদ এবং তিস্তাসহ ৫৪টি নদীর ন্যায্য হিস্যা দাবি’ শীর্ষক এই মানববন্ধনের আয়োজন করা হয়।
শামসুজ্জামান দুদু বলেন, আগামী ২৭ এপ্রিল ভারতের সেনাপ্রধান বাংলাদেশ সফরে আসছেন। তিনি কেনো এত ঘন ঘন বাংলাদেশ সফরে আসছেন? তিনি কি অস্ত্র চাপিয়ে দিতে আসছেন না কি অন্য কোনো শলাপরামর্শ করতে আসছেন?
প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী ভারতের সাথে কি কি চুক্তি করেছেন সেইগুলো সংসদে অথবা জনসম্মুখে প্রকাশ করতে হবে। অন্যথায় সেইগুলো চুক্তি গোলামীর চুক্তি হিসেবে মানুষের মনে গেঁথে যাবে। কারণ সংবিধানে আছে- বৈদেশিক যেগুলো চুক্তি হবে সেইগুলো সংসদে অথবা জনসম্মুখে প্রকাশ করতে হবে।
দুদু বলেন, বিএনপি দেশের প্রতিটি গণতান্ত্রিক নির্বাচনে অংশগ্রহণ করে জয়লাভ করেছে। সর্বশেষ ২০০৮ সালের জাতীয় নির্বাচনেও জয় লাভ করতো যদি না ১/১১ এর সরকার ক্ষমতায় না আসতো।
হাওরে অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সরকার দাঁড়াচ্ছে না বলেও অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল হাওর এলাকায় হাজার, হাজার কোটি টাকার ফসলের ক্ষতি হয়েছে জেনেও মানবতাবিরোধী কথা বলেছেন। তাকে আইনের আওতায় সোপর্দ করা ছাড়া অন্য কোন পথ নেই।
সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া প্রমুখ বক্তব্য দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ