ঢাকা, শনিবার 22 April 2017, ৯ বৈশাখ ১৪২৩, ২৪ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

শবে মিরাজ উপলক্ষে ডেমরায় জামায়াতের আলোচনা সভা

মিরাজুন্নবী (সা.) উপলক্ষে গতকাল শুক্রবার ডেমরা থানা জামায়াতের উদ্যোগে পবিত্র মেরাজের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আবদুস সবুর ফকির -সংগ্রাম

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ ডেমরা থানার উদ্যোগে গতকাল শুক্রবার বিকালে পবিত্র শবে মিরাজ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির। উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি এম. আলী, এম এ. কুদ্দুস প্রমুখ। এতে সভাপতিত্ব করেন ডেমরা থানা আমীর এম. এইচ. রহমান।
প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সবুর ফকির বলেন, শবই মিরাজ রাসুল (স:) এর রিসালাতী জীবনের এক গুরুত্বপূর্ণ ঘটনা। আল্লাহর সাথে সাক্ষাতের মাধ্যমে রাসুলে করিম (স:) আল্লাহর গোটা সৃষ্টির নিদর্শন প্রত্যক্ষ করেছেন, জান্নাত-জাহান্নাম দেখেছেন। এর মাধ্যমে মূলত আল্লাহর ইলাহিয়াত ও রবুবিয়াতের প্রতি আমাদের বিশ্বাস আরো দৃঢ় হয়েছে। তিনি বলেন, মিরাজের মাধ্যমে রাসুলে করিম (স:) নামাযের বিধান নিয়ে এসেছেন। নামাযের মাধ্যমে চরিত্র গঠন ও আল্লাহর হুকুম পালন মূল উদ্দেশ্য। নামাযের শিক্ষার আলোকে জীবন ও সামাজ গঠনের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ