ঢাকা, রোববার 23 April 2017, ১০ বৈশাখ ১৪২৩, ২৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

শাহজালালে ৫০ কোটি টাকা মূল্যের সাড়ে ৭শ’ গ্রাম কোকেন জব্দ

 

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ থেকে কুরিয়ারে আসা সাড়ে ৭শ’ গ্রাম কোকেন জব্দ করা হয়েছে। যার বর্তমান বাজার মূল্য ৫০ কোটি টাকা বলে জানা গেছে। বিমানবন্দর আর্মড পুলিশ (এয়ারপোর্ট এপিবিএন), শুল্ক গোয়েন্দা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের যৌথ অভিযানে গতকাল শনিবার দুপুরে এ কোকেন জব্দ করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতি:মহা পরিচালক ডিআইজি তৌফিক আহমেদ জানান, কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে এ মাদকদ্রব্য ঢাকায় আসে। গোপন সূত্র অনুযায়ী যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক কুরিয়ার সার্ভিস ফেডএক্সের (ফেডারেল এক্সপ্রেস) মাধ্যমে শুক্রবার এসব কোকেন আসার কথা। তাই গোয়েন্দারা শুক্রবার থেকেই বিমানবন্দরে অবস্থান নেন।‘তবে কৌশলী কোকেন ব্যবসায়ীরা তা শুক্রবার না পাঠিয়ে দুপুরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে পাঠায়।’

তৌফিক আহমেদ বলেন, ফেডএক্স কুরিয়ার সার্ভিসের নামে গার্মেন্টস ফেব্রিকসের আড়ালে ওই সাড়ে ৭শ’ গ্রাম কোকেন আনা হয়। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। তিনি বলেন, এ মাদকদ্রব্য উত্তরার একটি ক্লাবে যাওয়ার কথা। গোপন তথ্যের ভিত্তিতে আমরা সেখানেও অভিযান চালাই। কিন্তু অভিযানের আগেই পালিয়ে যায় হোতারা। ওই ক্লাবের দারোয়ানকে জিজ্ঞাবাসাদের জন্য আটক করা হয়েছে বলে জানান মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের শীর্ষ এ কর্মকর্তা।

বিমানবন্দর শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ