ঢাকা, রোববার 23 April 2017, ১০ বৈশাখ ১৪২৩, ২৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

ইসলামী ব্যাংকের রাজশাহী জোনের ত্রৈমাসিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

 

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর রাজশাহী জোনের ত্রৈমাসিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন গতকাল শনিবার রাজশাহীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ভাইস-চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আসানুল আলম বিশেষ অতিথি হিসেবে এতে বক্তব্য রাখেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ আঃ হামিদ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মাহবুব-উল-আলম, মোঃ মুনিরুল মওলা, আবু রেজা মোঃ ইয়াহিয়া ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং রাজশাহী জোনপ্রধান মোঃ ফাইজুল কবির বক্তব্য রাখেন। ব্যাংকের উর্ধ্বতন নির্বাহীবৃন্দ, রাজশাহী জোনের অন্তর্গত ১৯টি শাখার ব্যবস্থাপক, ম্যানেজার অপারেশন্স ও নির্বাচিত কর্মকর্তাগণ সম্মেলনে অংশগ্রহণ করেন। সম্মেলনে জোনের ত্রৈমাসিক পারফর্ম্যান্সে সন্তোষ প্রকাশ করে আমানত সংগ্রহ, বিনিয়োগ সম্প্রসারণ ও রেমিট্যান্স সেবা বৃদ্ধিসহ সামগ্রিক লক্ষ্য অর্জনে শাখাসমূহকে আরো তৎপর হওয়ার তাগিদ দেয়া হয়।

আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, শরীআহ পরিপালন, মানসম্মত সেবা, এবং সততার নীতি অনুসরণের কারণে গ্রাহকরা ইসলামী ব্যাংককে বিশ্বাস করে। গ্রাহকদের এ আস্থা ধরে রাখতে তিনি ব্যাংকারদের আরো বেশি যতœবান হওয়ার পরামর্শ দেন। ব্যাংকের আমানত বৃদ্ধি, বিনিয়োগ সম্প্রসারণ, রেমিট্যান্স ও পল্লী উন্নয়ন প্রকল্প সেবা আরো গতিশীল করতে তিনি ম্যানেজারদের দিকনির্দেশনা দেন। ব্যাংকের বোর্ড কর্তৃক সুপারিশকৃত ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্টের ব্যাপারে তিনি বলেন, যে কোন ঝুঁকি মোকাবেলায় ব্যাংকের মূলধনভিত্তি আরো শক্তিশালী করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রফেসর সৈয়দ আহসানুল আলম বলেন, সম্পদ বিতরণে অন্তর্ভুক্তিমূলক সুবিচার ও ইসলামী অর্থনীতির বিকাশে কাজ করছে ইসলামী ব্যাংক। এ ব্যাংকের মাধ্যমে দেশে আরো ১ কোটি মানুষকে দারিদ্রসীমার উপরে তুলে আনা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ইসলামী ব্যাংককে দেশের উন্নয়ন ইঞ্জিন উল্লেখ করে তিনি এসএমই ও পল্লী বিনিয়োগ বৃদ্ধির উপর গুরুাত্বোরোপ করেন।

সভপাতির ভাষণে মোঃ আঃ হামিদ মিঞা বলেন, নতুন নতুন খাতে বিনিয়োগ সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে ইসলামী ব্যাংক। কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়ণ ও সকল মানুষের কাছে ইসলামী ব্যাংকের সেবা পৌঁছে দিতে তিনি শাখা ব্যবস্থাপকদের প্রতি জোর আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ