ঢাকা, রোববার 23 April 2017, ১০ বৈশাখ ১৪২৩, ২৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

কার্গোর সঙ্গে সংঘর্ষে তলা ফেটে ডুবছে এম ভি গ্রিন লাইন

সংগ্রাম ডেস্ক : ঢাকা-বরিশাল পথে চলাচলকারী দ্রুতগামী জলযান এম ভি গ্রিন লাইন-২ ওয়াটার ওয়েজের সঙ্গে একটি বালুবোঝাই কার্গোর (বাল্কহেড) মুখোমুখি সংঘর্ষ হলে কার্গোটি ডুবে যায়। এ সময় জলযানটির তলা ফেটে গেলে যাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। তবে এর প্রায় ৬০০ যাত্রীর সবাই অক্ষত আছে।
গতকাল শনিবার বেলা সাড়ে তিনটার দিকে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া এলাকাসংলগ্ন কীর্ত্তনখোলা নদীতে এ দুর্ঘটনা ঘটে। ইতোমধ্যে কিনারায় ভেড়ানো জলযানটি ধীরে ধীরে ডুবে যাচ্ছে। প্রথম আলো।
গ্রিন লাইন-২এর কয়েকজন যাত্রী বলেন, কার্গোটি ঢাকা থেকে বরিশালের দিকে আসছিল। অন্যদিকে বেলা তিনটায় যাত্রী নিয়ে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে যাচ্ছিল এম ভি গ্রিন লাইন-২। এটি চরবাড়িয়ার ভাঙনকবলিত এলাকা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা কার্গোটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষের শিকার হয়। এতে কার্গোটি ডুবে যায়। সংঘর্ষে গ্রিন লাইনের সামনের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয় এবং তলা ফেটে যায়। পরে পানি উঠতে থাকলে ভেতরে থাকা যাত্রীরা আতঙ্কে চিৎকার শুরু করে। একপর্যায়ে জলযানটি চরবাড়িয়া এলাকায় ভিড়িয়ে যাত্রীদের কিনারায় নামিয়ে দেয়। তবে তলা ফেটে যাওয়ায় এটি ক্রমেই ডুবে যাচ্ছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল পৌঁছেছে।
বরিশাল নৌপুলিশের উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, কার্গোটিতে ছয়জন ও গ্রিন লাইনে অন্তত ৬০০ যাত্রী ছিল। তাদের সবাইকে উদ্ধার করা হয়েছে।
বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, এম ভি গ্রিন লাইনকে উদ্ধার করার জন্য বরিশাল বন্দর বিভাগ একটি উদ্ধারকারী জাহাজ পাঠাচ্ছে। সেটি দুর্ঘটনাস্থলে পৌঁছানোর পর উদ্ধার কার্যক্রম শুরু হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ