ঢাকা, রোববার 23 April 2017, ১০ বৈশাখ ১৪২৩, ২৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

শেখ হাসিনার অধীনেই ২০১৯ সালের নির্বাচন -নাসিম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা সংবিধান মানেন না, তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার থাকতে পারে না।
গতকাল শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘দেশীয় চিকিৎসক সমিতি’র জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে নাসিম এই মন্তব্য করেন। দেশীয় চিকিৎসক সমিতির সভাপতি ডা. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে প্রবীণ রাজনীতিক ও সংগঠনের উপদেষ্টা পঙ্কজ ভট্টাচার্য, বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসর্স অ্যাসোসিয়েশনের সভাপতি এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. ইউছুফ হারুন ভূঁইয়া, সংগঠনের মহাসচিব মো. হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য দেন।
বিএনপির উদ্দেশে মন্ত্রী বলেন, ‘সংবিধান ছাড়া দেশ চলতে পারে না। অসাংবিধানিক পথে কেন ক্ষমতায় আসতে চান? যারা সংবিধান মানেন না, তাদের এ দেশে রাজনীতি করার অধিকার থাকতে পারে না। তারা এ দেশের নাগরিক নয়। জনগণের প্রতি যদি আস্থা না থাকে, তাহলে কেন রাজনীতি করেন? কেউ যদি দেশের জনগণের প্রতি আস্থা না রাখে তাহলে সে দোষ তো আমাদের নয়।
মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সংবিধান অনুযায়ী ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। যে যতোই কথা বলুক, দেশ চলবে সংবিধান অনুযায়ী। সংবিধানে সহায়ক সরকারের কোনো বিধান নেই।
বর্তমান সরকারের অধীনে নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, ‘সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। আপনারা নির্বাচনের প্রস্ততি গ্রহণ করুন। নির্বাচনের মাঠে নামুন। রেফারি নির্বাচন কমিশন যেকোনো মূল্যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করবেন। জনগণ যার পক্ষে রায় দেবেন, তিনি দেশ পরিচালনার দায়িত্ব পাবেন।’
তিনি বলেন, ‘কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ পরাজয় মেনে নিয়েছে। জনগণের রায় মেনে নেয়ার অভিপ্রায় আওয়ামী লীগের আছে। কেউ আসুক বা না আসুক, সংবিধান অনুযায়ী ২০১৯ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ