ঢাকা, মঙ্গলবার 25 April 2017, ১২ বৈশাখ ১৪২৩, ২৭ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজধানীতে সাকুরা বারের সামনে যুবদল নেতাকে পিটিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার : রাজধানীর পরীবাগে সাকুরা বারের পাশ থেকে রোববার রাতে রক্তাক্ত অবস্থায় উদ্ধার যুবককে পিটিয়ে হত্যা করা হয়ে থাকতে পারে বলে ধারণা পুলিশের। নিহত যুবকের নাম মো. জনি (৩০)। তিনি ঢাকার ৫৭ নম্বর ওয়ার্ড যুবদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন বলে পরিবারের ভাষ্য।

পুলিশ জানায় , রাতে সাকুরা বারের পাশ থেকে জনিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। গতকাল সোমবার দুপুরের দিকে ঢাকা মেডিকেল কলেজের মর্গে গিয়ে জনির লাশ শনাক্ত করেন তার ভাই নয়ন।

পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার আজিমুল হক বলেন, এ ঘটনায় সাকুরা বারের কর্মকর্তা-কর্মচারীসহ ৪৪ জনকে আটক করা হয়েছে। তাদের শাহবাগ থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশ বলছে, ওই রাতে জনিকে মারতে মারতে সাকুরা বার থেকে নিচে নামাতে দেখেছেন কয়েকজন প্রত্যক্ষদর্শী। তাকে পিটিয়ে হত্যা করা হয়ে থাকতে পারে। পুলিশ জানায়, ২০১২ সালে খুন হওয়া ৫৭ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি ও ফুল ব্যবসায়ী সেলিম শাহী হত্যা মামলার আসামী ছিলেন জনি।

এদিকে , যুবদলের ওই নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগে বারের গেটে তালার সঙ্গে পুলিশের হ্যান্ডকাফ ঝুলিয়ে দেয়া হয়েছে। গতকাল পরিবাগ সুপার মার্কেটে গিয়ে দেখা গেছে, সাকুরা বারে প্রধান গেট বন্ধ করে তালা ঝুলিয়ে দেয়া হয়। সেই সঙ্গে পুলিশের হ্যান্ডকাফ দিয়ে গেটটি আটকে রাখা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর বেশকিছু সদস্য বারের সামনে মোতায়েন করা হয়েছে।

মার্কেটের মালিক সমিতি সূত্রে জানা যায়, রোববার রাতে ওই হত্যাকান্ড ঘটার পরই সাকুরা বারের ম্যানেজার মোস্তফা কামাল ও তার ছেলে ড. আশিফকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। সঙ্গে বারের কর্মচারীদেরও নিয়ে যায় পুলিশ।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, সাকুরা বার কাল ( রোববার ) রাত থেকে বন্ধ রাখা হয়েছে। স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে সাকুরা বারের পেছন দিক থেকে একজনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে ওই ব্যক্তিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রেজিস্টার খাতায় নিহতকে অজ্ঞাতপরিচয় হিসেবে উল্লেখ করা হয়েছে। তার বয়স ৩২ বছর লেখা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে।

ডিসি মারুফ হোসেন সরদার জানান, ‘আমরা খবর পাই যে সাকুরার লোকজন মারধর করে এক যুবককে রক্তাক্ত করেছে। এরপর ঘটনাস্থলে গিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে পাঠাই। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’ ওই যুবকের নাম মো. জনি (২৮) ওরফে জনি বাবা। তিনি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার দক্ষিণ রাজনগর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

নিহতের ভাই মো. নয়ন জানান, এ ঘটনায় শাহবাগ থানায় বাদী হয়ে একটি মামলা করবেন বলে জানান।

শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, নিহত জনির মিম (১৫) ও আয়েশা মনি (৭) নামে দুই মেয়ে আছে। শাহবাগ থানার পাশে ফুলের ব্যবসা করত সে। ২১নং ওয়ার্ড যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য এবং ওই ওয়ার্ডের সাধারণ সম্পাদক প্রার্থী ছিল জনি। পাঁচ ভাই ও এক বোনের মধ্যে সে ছিল দ্বিতীয়।

পুলিশের ধারণা, ওই বারের কর্মীরাই এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় বারের একজন ব্যবস্থাপকসহ ৩৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে । নিহত জনির বাসা মোহাম্মদপুর এলাকায়। 

গৃহকর্ত্রী আটক 

দারুস সালামের একটি বাসায় শিশু গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছে। ঘটনায় বাসার গৃহকর্ত্রীকে আটক করেছে দারুস সালাম থানা পুলিশ। রোববার সন্ধ্যায় এক মানবাধিকার কর্মীর মাধ্যমে খবর পেয়ে দারুস সালাম টাওয়ারের ১২/বি/৮ নং বাসার ১২ তলা থেকে তাকে উদ্ধার করে রাতে ঢামেক হাসপাতালে ভর্তি করে পুলিশ।

শিশু গৃহকর্মীর নাম জাহানারা খাতুন (চুমকি) (১০) পিতা মৃত মতিন, মার নাম আমেনা খাতুন। গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ভূমিহীন আবাসন এলাকায়।

দারুস সালাম থানার উপ-পরিদর্শক (এসআই) মহেশ চন্দ্র সিংহ জানান, চুমকি ২ বছর যাবৎ দারুস সালামের বাসায় গৃহকর্তা আরিফিন ইসলাম (৩০) ও তার স্ত্রী সুরভী ইসলামের বাসায় কাজ করতো। গত ২০ এপ্রিল রাত ৮টার দিকে কাজ করতে না পারায় খুন্তি গরম করে কপালে পিঠে হাতে ছ্যাকা দেয়, এবং রুটি বানানোর বেলনা দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় মারধর করে। গৃহকর্ত্রী সুরভী ইসলামকে (২৭) আটক করা হয়েছে। নির্যাতনের শিকার চুমকি ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি আছে।

শাহজালালে এক কেজি স্বর্ণ উদ্ধার 

হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ যাত্রীর কাছ থেকে এক কেজি ৪৪ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন। ওই ৫ যাত্রীকে আটক করা হয়েছে। রোববার বিকেলে এ ঘটনা ঘটেছে। আটকরা হলেন , লিটন, তারেক হোসেন, রফিক, নুরুল ইসলাম ও সোহান।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আশরাফুজ্জামান জানিয়েছেন, আটক যাত্রীরা সৌদি আরব থেকে বিজি-০৪০ ফ্লাইটে করে বিমানবন্দরে পৌঁছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের তল্লাশি করে ৯ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। প্রতি বারের ওজন আনুমানিক ১০ তোলা করে।

ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু 

কুড়িল বিশ্ব রোড রেললাইন এলাকায় ট্রেনে কাটা পড়ে বিল্লাল হোসেন (২৭) নামে এক যুবকের মুত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৮টার সময় এ দুর্ঘটনা ঘটে। বিল্লাল ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার দক্ষিণ উতুবা গ্রামেরনুর মোহাম্মদের ছেলে। সে মহাখালী বন বিভাগের পেছনে থাকত।

ঢাকা রেলওয়ে থানা (কমলাপুর) সহকারী উপপরিদর্শক (এসআই) মো. রবিউল্লাহ জানিয়েছেন, সকালে কুড়িল বিশ্ব রোড় সংলগ্ন রেললাইন অতিক্রম করার সময় দিনাজপুর থেকে ঢাকা গামী একটি ট্রেনে কাটা পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকে) হাসপাতালে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ