ঢাকা, মঙ্গলবার 25 April 2017, ১২ বৈশাখ ১৪২৩, ২৭ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

সারাদেশে দল গোছাতে বিএনপির ৫১ টিম ঘোষণা

স্টাফ রিপোর্টার: রাজনৈতিক কর্মকাণ্ডে তৃণমূলসহ সর্বস্তরের নেতাকর্মীদের চাঙ্গা করার পাশাপাশি দলকে পুনর্গঠনে ৫১ সিনিয়র নেতার নেতৃত্বে সাংগঠনিক দল গঠন করেছে বিএনপি। এই সব টিম সারাদেশে কর্মীসভা ও দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারে নির্দেশনা দেবেন বলে জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল সোমবার দুপুরে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এই সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, সারা দেশে প্রতিটি জেলায় কর্মীসভা করবেন দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সেখানে জাতীয় রাজনীতি নিয়ে তারা আলোচনা করবেন, সাংগঠনিক বিষয় নিয়ে তারা আলোচনা করবেন। এই ৫১টি টিমের নেতারা বিএনপির ৭৫টি রাজনৈতিক জেলায় কর্মীসভায় অংশ নেবেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ এই দলনেতাদের মধ্যে ৬ জন স্থায়ী কমিটির সদস্য, ১৯ জন ভাইস চেয়ারম্যান, ১০ জন চেয়ারপার্সনের উপদেষ্টা, ৬ জন যুগ্ম মহাসচিব ও ৫ জন সাংগঠনিক সম্পাদক রয়েছেন। এছাড়া দলের বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও ঝিনাইদহ জেলা সভাপতি মশিউর রহমানও দায়িত্ব পেয়েছেন। রিজভী সাংবাদিকদের বলেন, এই নেতারা প্রত্যেকে নিজেদের সাংগঠনিক এলাকায় যাওয়ার সময় কয়েকজনের একটি দল নিজে বাছাই করে সঙ্গে নিয়ে যাবেন।

এসব টিমে দায়িত্বপ্রাপ্তরা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং মানিকগঞ্জ, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন- চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ এবং মহানগর, মির্জা আব্বাস- বরিশাল উত্তর ও দক্ষিণ এবং মহানগর, গয়েশ্বর চন্দ্র রায়- রাজশাহী জেলা ও মহানগর, আবদুল মঈন খান- নোয়াখালী ও লক্ষীপুর, নজরুল ইসলাম খান- রংপুর ও মহানগর, আমীর খসরু মাহমুদ চৌধুরী- সিলেট ও মহানগর। 

বিএনপির ভাইস চেয়ারম্যানদের মধ্যে আবদুল্লাহ আল নোমান- ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ, অধ্যাপক এম এ মান্নান নারায়ণগঞ্জ ও মহানগর, হাফিজ উদ্দিন আহমেদ-নীলফামারী ও লালমনিরহাট, চৌধুরী কামাল ইবনে ইউসুফ- রাজবাড়ী ও গোপালগঞ্জ, আলতাফ হোসেন চৌধুরী- ঝালকাঠি, সেলিমা রহমান- নেত্রকোণা ও কিশোরগঞ্জ, মোহাম্মদ শাহজাহান- মৌলভীবাজার ও হবিগঞ্জ, মীর মো. নাসিরউদ্দিন- চাঁদপুর ও কক্সবাজার, খন্দকার মাহবুব হোসেন-ঢাকা, রুহুল আলম চৌধুরী- কুড়িগ্রাম, ইনাম আহমেদ চৌধুরী-শেরপুর, আমিনুল হক চাঁপাইনবাবগঞ্জ, আবদুল আউয়াল মিন্টু- কুমিল্লা উত্তর ও ব্রাক্ষণবাড়ীয়া, এজেডএম জাহিদ হোসেন- সিরাজগঞ্জ ও পাবনা, শামসুজ্জামান দুদু- কুমিল্লা দক্ষিণ ও বান্দরবান, আহমেদ আজম খান- জামালপুর ও শরীয়তপুর, জয়নাল আবেদীন- গাজীপুর, নিতাই রায় চৌধুরী- বরগুনা, শওকত মাহমুদ- রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় কর্মীসভা করার দায়িত্ব দেয়া হয়েছে।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান-টাঙ্গাইল, মিজানুর রহমান মিনু-পঞ্চগড় ও ঠাকুরগাঁও, আবুল খায়ের ভূঁইয়া- মাগুরা, অধ্যাপক জয়নাল আবেদীন ঝিনাইদহ, মনিরুল হক চৌধুরী-মেহেরপুর, ফজলুর রহমান-নরসিংদী, হাবিবুর রহমান হাবিব- পটুয়াখালী, আতাউর রহমান ঢালী- ফেনী, নাজমুল হক নান্নু, দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী- খুলনা ও মহানগর, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন-মাদারীপুর, মজিবুর রহমান সারোয়ার- ভোলা, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল- যশোর, খায়রুল কবির খোকন- নাটোর, হাবিবউন নবী খান সোহেল- বগুড়া ও গাইবান্ধা, হারুন অর রশীদ- নওগাঁ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন- মুন্সিগঞ্জ, রুহুল কুদ্দুস তালুকদার দুলু- বাগেরহাট ও চুয়াডাঙ্গা, নজরুল ইসলাম মঞ্জু- নড়াইল, আসাদুল হাবিব দুলু- দিনাজপুর ও সৈয়দপুর, সাখাওয়াত হোসেন জীবন- সুনামগঞ্জ, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন- পিরোজপুর, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি- সাতক্ষীরা ও ঝিনাইদহ জেলা সভাপতি মশিউর রহমান- কুষ্টিয়া জেলায় কর্মী সভা করা দায়িত্ব দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ