ঢাকা, মঙ্গলবার 25 April 2017, ১২ বৈশাখ ১৪২৩, ২৭ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

ডিবি পুলিশের পরিদর্শকসহ আট সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে চাঁদা দাবির অভিযোগে ডিবি পুলিশের এক পরিদর্শকসহ আট সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে এক দোকানদার। গতকাল সোমবার চট্টগ্রামের দ্বিতীয় মহানগর হাকিম আবু ছালেহ মো. নোমানের আদালতে এই মাশরা দায়ের করা হয়। চট্টগ্রাম আদালত ভবনের আইনজীবী এনেক্স ভবন-১ নিচতলার কম্পিউটার কম্পোজ দোকানের মালিক মঈন উদ্দিন এই মামলাটি দায়ের করেন। মামলায় যাদের বিবাদী করা হয়েছে তারা হলেন-ডিবির পরিদর্শক কেশব চক্রবর্তী, এস আই মো. সেকান্দর আলী ও দেলোয়ার হোসেন, এ এসআই আজহারুল ইসলাম ও আবদুল ওয়াদুদ এবং কনস্টেবল আরমান হোসেন, খোরশেদ আলম ও উকিল আহম্মেদ।

বাদির আইনজীবী আমিন আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন,মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। নির্দেশনায় সহকারী পুলিশ সুপার বা এর চেয়েও জেষ্ঠ্য পদের কর্মকর্তা দিয়ে তদন্তের জন্য বলা হয়েছে।

অভিযোগে জানা গেছে, পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে গত বছরের ২১ ডিসেম্বর দোকানদার মঈন উদ্দিনকে দোকান থেকে ডিবি সদস্যরা তুলে নিয়ে যায়। এরপর তার কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করা হয়। পরে চাঁদা না দিতে অস্বীকার করায় তাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়।ওই মামলায় এবছর ১৬ মার্চ তিনি জামিনে মুক্তি পান ।

অভিযোগের বিষয়ে পুলিশ কর্মকর্তারা বলছেন, জাল স্ট্যাম্পের মামলা থেকে বাঁচতেই ওই ব্যক্তি মিথ্যা ও বানোয়াট অভিযোগ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ