শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

মাদারীপুরে বজ্রপাতে ছাত্র নিহত

মাদারীপুর সংবাদদাতা : সদর উপজেলার মস্তফাপুর গ্রামের তোতা খলিফার ছেলে এসএসসি পরীক্ষার্থী জুয়েল খলিফা (১৫) ঝালকাঠিতে তাবলিগে গিয়ে রোববার বিকালে বজ্রপাতে নিহত হয়েছে। এ ঘটনায় আরো ১ জন আহত হয়। গতকাল সোমবার সকালে নিজ বাড়িতে তার দাফন সম্পন্ন হয়েছে।
পরিবার সূত্রে জানা গেছে, ১ মাস ১০ দিন আগে মাদারীপুরের ২১ এসএসসি পরীক্ষার্থী ৪০ দিনের তাবলীগে বের হয়। সোমবার তাদের এক চিল্লা শেষ হওয়ার কথা ছিল এবং সোমবারই একসাথে তাদের মাদারীপুরে ফিরে আসার কথা। জুয়েল রবিবার বিকেলে ঝালকাঠিতে মসজিদের সামনে বের হলে হঠাৎ বজ্রপাতে জুয়েলসহ দু‘জন আহত হয়। আহত অবস্থায় তাদের ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে জুয়েল মারা যায়। অপর ১ জনকে বরিশালে সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহত জুয়েল এবার সদর উপজেলার মস্তফাপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল
রাজশাহী ও দিনাজপুরে শ্রমিকের মৃত্যুতে  শ্রমিক কল্যাণ ফেডারেশনের শোক
রাজশাহী মহানগরীতে বিদ্যুতায়িত হয়ে আবদুস সালাম (৫৫) নামে এক শ্রমিক নিহত ও দিনাজপুরের রাইস মিলে বয়লার বিস্ফোরণে ১৩ জন শ্রমিক নিহত হওয়ার ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও ফেডারেশনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান।
গতকাল সোমবার দেয়া শোকবাণীতে তারা বলেন, এভাবে শ্রমিকদের দুর্ঘটনায় মৃত্যু কাম্য নয়। অনতিবিলম্বে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত ও নিহত ও আহত শ্রমিকদের পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান। নেতৃদ্বয় নিহত শ্রমিকদের আত্মার মাগফিরাত কামনা করে তাদের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং স্বজনদের ধৈর্য ধারণের তাওফিক কামনা করেন।
উল্লেখ্য, রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকার নির্মাণাধীন একটি বহুতল ভবনে সাইনবোর্ড উঠাচ্ছিলেন ওই তিন শ্রমিক। এ সময় সাইনবোর্ডটি বিদ্যুতের সঞ্চালন লাইনের সংস্পর্শে এলে ওই তিন শ্রমিক গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের রামেক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক আবদুস সালামকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে দিনাজপুর সদর উপজেলার রানীগঞ্জ মোড়ে যমুনা অটো রাইস মিলে বুধবার বয়লার বিস্ফোরণে ২১ শ্রমিক দগ্ধ হন। তাদের রংপুর ও দিনাজপুরে ভর্তি করা হয়। সোমবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ