ঢাকা, শনিবার 29 April 2017, ১৬ বৈশাখ ১৪২৩, ০২ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

বিএনপি নেতারা হাওরে ফটোসেশনে গিয়েছিলেন -ওবায়দুল কাদের 

 

স্টাফ রিপোর্টার : বিএনপি নেতারা একদিনের জন্য হাওরে ফটোসেশন করতে গিয়েছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে শেখ জামালের ৬৪তম জন্মদিন উপলক্ষে বনানীতে তার কবরে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘বিএনপি এক দিনের জন্য সেখানে নামকাওয়াস্তে ফটোসেশন করতে গিয়েছিল। ফিরে এসে রাজনৈতিক বক্তব্য দিচ্ছে। এ সময় তিনি হাওরের দুর্দশা নিয়ে রাজনীতি না করতে বিএনপির প্রতি আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল অভিযোগ করছেন, প্রধানমন্ত্রী কেন হাওর এলাকায় গেলেন না? কিন্তু তাকে তো একটি রুটিন মেইনটেন করে সেখানে যেতে হবে, সেটা তিনি করেছেন এবং যাচ্ছেন। তবে আমার প্রশ্ন আপনাদের নেত্রী খালেদা জিয়া কেন সেখানে গেলেন না। তিনি তো বিরোধী দলে আছেন। তার কি কাজ আছে?'

তিনি বলেন, 'হাওর এলাকায় সরকারি দল সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে জনগণের পাশে আমাদের আওয়ামী লীগের এমপি ও স্থানীয় নেতাকর্মীরা দায়িত্ব পালন করছেন।'

মন্ত্রী জানান, হাওরে যাতে এ ধরনের দুর্যোগ আর না আসে সেজন্য ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে এগোচ্ছে সরকার।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী চিনু, আনোয়ার হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, শেখ জামাল ১৯৫৪ সালের ২৮ এপ্রিল গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টে তিনি নিহত হন। দিনটি উপলক্ষে বনানীতে শেখ জামালের কবরে শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে ওবায়দুল কাদের ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ