ঢাকা, শনিবার 29 April 2017, ১৬ বৈশাখ ১৪২৩, ০২ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

শেরে বাংলা জনগণের  অধিকার আদায়ে আজীবন  সংগ্রাম করেছেন -এ.এইচ.এম কামরুজ্জামান খান

বাংলাদেশ মুসলিম লীগ বি.এম.এল আয়োজিত শেরে বাংলা এ.কে ফজলুল হকের ৫৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দলীয় সভাপতি এ.এইচ.এম কামরুজ্জামান খানের সভাপতিত্বে অদ্য ২৮/০৪/২০১৭ইং তারিখ রোজ শুক্রবার বিকাল ৩.০০ টায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বলেন- শেরে বাংলা এ.কে ফজলুল হক আপামর জন সাধারণের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন। কখনো সফল হয়েছেন, আবার কখনো সাফলতা অর্জনের পথ উন্মুক্ত করে গেছেন। তার বলিষ্ট গণতান্ত্রিক ভূমিকা গণমানুষকে আলোর পথে পরিচালিত করেছে। ব্রিটিশ রাজ শক্তিকে বাস্তবতা অনুধাবনে বাধ্য করেছেন। রাজনীতি, শিক্ষা, সমাজ, কৃষি, সাংস্কৃতিকসহ সমাজের সামগ্রীক অগ্রগতিতে তার যুগান্তকারী ভূমিকা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। 

এইচ.এম. কামরুজ্জামান খান বলেন- প্রজাস্বত্ব আইনের মাধ্যমে তিনি শতবৎসর ঊর্ধ্বকালব্যাপী নির্যাতিত অত্যাচারিত প্রজাদেরকে মুক্তিদান করেছেন, আলোর পথে টেনে নিয়ে এসেছেন। তিনি বলেন, শেরে বাংলা এ.কে ফজলুল হক ছিলেন বহুগুনে গুনান্বিত গণতন্ত্রের মানস পথিকৃত। 

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব এ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, যুগ্ম সম্পাদক কে.এম.নজরুল ইসলাম, আইন ও সংসদ বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মোঃ দেলোয়ার হোসেন, শ্রম সম্পাদক, আমিন রহমান জিন্না, শিল্প ও বাণিজ্য সম্পাদক এ্যাডভোকেট আঃ হালিম মিয়া, প্রচার সম্পাদক সরোয়ার -ই-আলম খান, যুব বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর আহ্বায়ক ইঞ্জিনিয়ার সৈয়দ নাসরুল আহসান, সহ সভাপতি শহিদুল্লাহ ফকির, সহসম্পাদক বৃন্দ এ্যাডভোকেট আক্তার জাহান রুকু, খাজা মোঃ কামেল প্রমুখ। 

আলোচনা শেষে মরহুম শেরে বাংলা এ.কে ফজলুল হকের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ