ঢাকা, শনিবার 29 April 2017, ১৬ বৈশাখ ১৪২৩, ০২ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

কুড়িগ্রামের সীমান্তে ভারতীয় হাতির তাণ্ডব

কুড়িগ্রাম সংবাদদাতা : ভারতের কালাইর চর পাহাড়ি এলাকা থেকে আসা ৫০/৬০টি হাতি কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুর চর ইউনিয়নের সীমান্তবর্তী আলগার চর এলাকায় প্রচুর ফসল নষ্ট করেছে। ১০৭২ আন্তর্জাতিক সীমানা পিলারের নিকটবর্তী স্থান দিয়ে প্রবেশ করে বাংলাদেশের সীমান্তবর্তী চরাঞ্চলের ধান, সবজি ও কলাই ক্ষেত নষ্ট করেছে হাতির দলটি।
রবিবার রাত পৌনে ৮টার দিকে হাতির দলটি বাংলাদেশের ভেতর ঢুকে। রাতে আগুন জ্বালিয়ে ও ঢাক ঢোল পিটিয়ে হাতি তাড়ানোর চেষ্টা করছেন সীমান্তবর্তী চরাঞ্চলের মানুষরা। হাতিগুলো বর্তমানে বাংলাদেশের ভূখণ্ডের তিনশ গজ ভেতরে অবস্থান করায় সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
যাদুর চর ইউনিয়নের চেয়ারম্যান সরবেশ আলী জানান, ভারতীয় কালাইর চর পাহাড়ি এলাকা থেকে হাতির দলটি আকস্মিকভাবে নেমে এলে হামলার হাত থেকে বাঁচতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গেট খুলে দেয়। হাতি গুলো বাংলাদেশে প্রবেশ করে ফসলের জমি ক্ষতি করে এবং বাড়ী ঘরের  উপর তান্ডব চালায়।
ভারতীয় নাগরিক আটক
কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিযে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার সময় আবু তালেব (৪৪) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। বুধবার রাতে উপজেলার গোরকমন্ডল ক্যাম্পের টহলরত বিজিবি’র সদস্যরা তাকে আটক করে। পরে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ’র নিকট আটক ভারতীয় নাগরিককে ফেরত দেয় বিজিবি।

অনলাইন আপডেট

আর্কাইভ