ঢাকা, শনিবার 29 April 2017, ১৬ বৈশাখ ১৪২৩, ০২ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

গাজীপুরে মৃত পাগলের পুটলীতে পাওয়া গেছে ৪৫ সহস্রাধিক টাকা!

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের জয়দেবপুর বাজার থেকে বুধবার মানসিক প্রতিবন্ধী (পাগল) এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় মৃত ওই ব্যক্তির পুঁটলী থেকে ৪৫ সহস্রাধিক টাকা পাওয়া যায়। তার নাম আঃ কাদির (৭০)। তবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।
জয়দেবপুর থানার এসআই মোঃ ফিরোজ উদ্দিন ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রাজ্জাকসহ স্থানীয়রা জানান, গাজীপুর শহরের জয়দেবপুর বাজার এলাকায় প্রায় ৩০ বছর আগে আব্দুল কাদির কাজের সন্ধানে আসে। গত ১০/১২ বছর ধরে মানসিক ভারসাম্য হারিয়ে সে ওই বাজার এলাকায় থাকতো ও ছেঁড়া কাপড় চোপড় পড়ে ঘুরাফিরা করতো। সবাই তাকে কাদির পাগলা বলে চিনতো। বাজারের ব্যবসায়ীরা তাকে খাওয়া দাওয়া করাতো ও সহযোগিতা করতো। মঙ্গলবার রাত ১১টার পর সে জয়দেবপুর মধ্যবাজারের সিরাজ মিয়ার দোকানের সামনে ঘুমিয়ে পড়ে। পরদিন (বুধবার) সকালে স্থানীয় ব্যবসায়ীরা তাকে সেখানে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বেলা সাড়ে ১১টার দিকে তার লাশ উদ্ধার করে। এ সময় লাশের সঙ্গে থাকা একাধিক পুঁটলী থেকে ভাঁজ করা ৪৫ হাজার ৭৪২ টাকা সুস্থ্য অবস্থায় (ব্যবহারযোগ্য) এবং বেশ কিছু ছেঁড়া ও ব্যবহার অনুপযোগী (বাতিল) বিভিন্ন মূল্যমানের নোট উদ্ধার করে। পরে ওই বাজারের ব্যবসায়ী ও শ্রমিক নেতৃবৃন্দের উদ্যোগে জানাযা শেষে তার লাশ বিকেলে গাজীপুর গোরস্থানে দাফন করা হয়। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। মৃতের পরনে ছেঁড়া লুঙ্গি রয়েছে।
জয়দেবপুর থানার ওসি আমিনুল ইসলাম জানান, আনুমানিক ৭০ বছর বয়সের ওই ব্যক্তি বার্ধক্য জনিত কারনে মারা গেছে। তার কাছ থেকে প্রাপ্ত টাকাগুলো থানায় রক্ষিত আছে। তার আত্মীয়-স্বজনদের সন্ধান পেলে ওই টাকা হস্তান্তর করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ