ঢাকা, শনিবার 29 April 2017, ১৬ বৈশাখ ১৪২৩, ০২ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

মিরসরাইয়ে অস্বাভাবিক আর্দ্রতা

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা: চট্টগ্রামের মিরসরাইয়ে বাসা-বাড়ীর ছাদ দেয়াল ও মেঝে থেকে পানি উঠতে দেখা গেছে। মঙ্গলবার উপজেলার দুটি পৌরসভা ও ইউনিয়নের বিভিন্ন এলাকায় বাসা বাড়ীতে পানি দেখা দিলে স্থানীয় মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।
ওছমানপুর ইউনিয়নের বাসিন্দা দলিল লিখক মোস্তফা চৌধুরী বলেন, সকাল থেকে আমার ঘরে ফ্লোর, দেয়াল থেকে পানি বের হয়। আমি বিষয়টি নিয়ে আতংকিত হয়ে পড়ি। এরপর খবর নিয়ে দেখি আশপাশের সব বাড়িতে একই ধরনের সমস্যা। হটাৎ এমন কেন হলো বুঝতে পারছিনা।
একই ধরনের কথা জানালেন, বারইয়ারহাট পৌরসভার লাকী জুয়েলার্সের মালিক গিয়াস উদ্দিন ফেয়ার ও ছালেহ ইলেকট্রিকের মালিক ছালা উদ্দিন মোর্শেদ। তাদের বসতঘরেও একই অবস্থা।
আহাওয়া ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে ৫ নম্বর ওছমানপুর ইউনিয়নের বিভিন্ন বাড়ির প্রায় সবকটি ঘরে ছাদ ফ্লোর ও দেয়ালে পানি উঠতে দেখা যায়। সকাল থেকে অনেকে টের না পেলেও দেয়াল ও ফ্লোরে রাখা কাপড়-ছোপড় সহ বিভিন্ন প্রয়োজীয় জিনিসপত্র নষ্ট হয়ে যাওয়ায় দুপুরে মধ্যে বিষয়টি সবার নজরে আসে। খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার ওছমানপুর, ধূম, বারইয়ারহাট, মিরসরাই সদর, মেহেদী নগর, জোরারগঞ্জ সহ প্রায় সকল এলাকায় বাড়ির দেয়াল থেকে পানি ঝরতে দেখা গেছে।
তবে বিষয়টি নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়া আহম্মেদ সুমন। তিনি জানান, আমার অফিস ও বাসায় একই অবস্থা। গত কয়েকদিনের টানা বৃষ্টির কারণে বিভিন্ন বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে গেছে।  বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে গেলে তা পানি শোষণ ক্ষমতা হারিয়ে পেলে। ফলে আদ্রতা ঘনিভূত হয়ে এই ধরনের সমস্যার সৃষ্টি হয়।সামান্য রোদ হলে এ সমস্যা থাকবেনা বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ