ঢাকা, শনিবার 29 April 2017, ১৬ বৈশাখ ১৪২৩, ০২ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

মালিকান্দায় সরকারী খাস জমি দখলের অভিযোগ

দোহার (ঢাকা) সংবাদদাতা: দোহার উপজেলার নারিশা ইউনিয়নের মালিকান্দা গ্রামে আব্দুল মান্নান খান (৬৯) নামে এক জনের বিরুদ্ধে সরকারী খালের জমি দখলের অভিযোগ উঠেছে।
গতকাল মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়, মালিকান্দা গ্রামের আবুল মান্নান খান তার বাড়ীর পাশ দিয়ে বয়ে যাওয়া মালিকান্দা সরকারী খালে মাটি ভরাট করে পানির স্বাভাবিক চলাচলে ব্যঘাত সৃষ্টি করেছে।এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আব্দুল মান্নান সমকালকে বলেন, আমি সরকারী খালে নয়, নিজের জমিতেই মাটি ফেলেছি।তার কাছে এ জমির কোন বৈধ কাগজপত্র আছে কিনা তা জানতে চাইলে তিনি সাংবাদিককে জমির কাগজপত্র দেখাতে ব্যর্থ হন।
এ বিষয়ে নারিশা ইউপি চেয়ারম্যান সমকালকে বলেন, সরকারী খাস জমি দখলের অভিযোগ পাওয়ার পর আমি ১নং ওয়ার্ডের ইউপি মেম্বার সিরাজুল ইসলামকে বিষয়টি সরজমিনে গিয়ে পর্যবেক্ষণের নির্দেশ দেই। কিন্তু সিরাজুল ইসলাম ঘটনাস্থলে গেলে তাকে আব্দুল মান্নানের ছেলেরা হুমকি-ধামকি দেন।পরে আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল-আমীনকে অবহিত করি।
সরকারী খাস জমি দখলের বিষয়টি স্বীকার করে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল-আমীন সমকালকে বলেন, ঘটনাটি জানার সাথে সাথে আমি উপজেলা ভুমি কমিশনারকে নিয়ে সরজমিনে পরিদর্শনে যাই। গিয়ে দেখি আব্দুল মান্নান সরকারী খালের কিছু অংশ দখল করে আছে। পরে তাকে আমি আগামী ২৪ ঘন্টার মধ্যে খাল দখল ছেড়ে দেবার নির্দেশ প্রদান করে আসি। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ