ঢাকা, সোমবার 01 May 2017, ১৮ বৈশাখ ১৪২৩, ০৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

উল্টাপাল্টা করবেন না সময় ঘনিয়ে আসছে

স্টাফ রিপোর্টার : নির্বাচনকালীন সরকারের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহবান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ দেশে কোনো স্বৈরাচার টিকে থাকতে পারেনি। আপনারাও (আ’লীগ) পারবেন না। সময় ঘনিয়ে আসছে। উল্টাপাল্টা না করে জনগণের দাবি মেনে নিন। গতকাল রোববার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়ন বিএনপির নেতাকর্মীসহ সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এরপর আরো বেশ কয়েকটি ইউনিয়নে মতবিনিময় সভায় যোগদান করেন মির্জা ফখরুল। এ সময় জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করেছি। স্বৈরাচার এরশাদকে সরিয়েছি। এরশাদ ৯ বছর ক্ষমতায় ছিল। আর আওয়ামী লীগ ৮ বছর। কাজেই সময় ঘনিয়ে আসছে। এখন আর উল্টা-পাল্টা করে লাভ নাই। দাবি মেনে নিয়ে সবার অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি মেনে নিন। অন্যথায় জনরোষ থেকে রেহাই পাবেন না। 

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, দেশবাসী এখন বিএনপির দিকে তাকিয়ে আছে। দেশের গণতন্ত্র, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করতে হলে আমাদের কোমর সোজা করে দাঁড়াতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ করতে হবে। 

নিন্দা ও প্রতিবাদ: গত শনিবার চাঁদপুরের মতলবে এক কুলখানীতে যাওয়ার পথে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালীসহ তার সফর সঙ্গীদের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করা, অন্য রুটে একই উদ্দেশ্যে যাওয়ার পথে মতলব থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, ব্যারিস্টার ওবাইদুর রহমান টিপু’র ওপর একদল সশস্ত্র আওয়ামী সন্ত্রাসী মতলবের কালিপুর ফেরীঘাটে হামলা চালানো, একইদিন দুপুরে তার নিজ গ্রাম সুগন্ধী’র বাড়ীতে আওয়ামী সন্ত্রাসী কর্তৃক হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল রোববার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান শাসকগোষ্ঠী দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের জুলুম-নির্যাতনের অংশ হিসেবেই চাঁদপুরের মতলবে এক কুলখানীতে যাওয়ার পথে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালীসহ তার সফর সঙ্গী এবং মতলব থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম-সুপ্রীম কোর্ট শাখার সদস্য ও ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা ব্যারিস্টার ওবাইদুর রহমান টিপু’র ওপর হামলা চালানো হয়েছে। মূলত: চিরকাল রাষ্ট্রক্ষমতা দখল করে রাখতেই সারাদেশে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার, গুম, খুন, অপহরণ ও জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। বিএনপি মহাসচিব আওয়ামী সন্ত্রাসীদের কর্তৃক বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, মতলব থানা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওবাইদুর রহমান টিপুসহ সফরসঙ্গীদের ওপর বর্বরোচিত, ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

প্রতিনিধি সভা অনুষ্ঠিত: গতকাল রোববার দলেল নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে যশোর জেলা বিএনপির প্রতিনিধি সভা সফল করার লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়। দলের যুগ্ম মহাসচিব যশোর জেলা টিমের দলনেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এতে সভাপতিত্ব করেন। 

সভায় সর্বসম্মতিক্রমে যশোর প্রেস ক্লাব মিলনায়তনে ৪ মে বৃহস্পতিবার প্রতিনিধি সভার সিদ্ধান্ত নেয়া হয়। মোয়াজ্জেম হোসেন আলাল বলেন বর্তমান জাতির এই সংকট থেকে উত্তোরনের একমাত্র উপায় হচ্ছে জনগণের অংশগ্রহণমূলক একটি কার্যকরী গণ-আন্দোলন। সেই লক্ষ্যে দেশব্যাপী সাংগঠনিক সফরের মাধ্যমে দলকে আরও শক্তিশালী এবং ঐক্যবদ্ধ করা জরুরী। তিনি আশা প্রকাশ করেন দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার মাধ্যমে বিএনপি অভিষ্ট লক্ষ্যে পৌছাতে সফল হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ