ঢাকা, শুক্রবার 05 May 2017, ২২ বৈশাখ ১৪২৩, ০৮ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

অবসরে যাচ্ছেন রাণী এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ

৪ মে, ডেইলি মেইল/সিএনএন : জনসংযোগ থেকে অবসরে যাচ্ছেন ব্রিটিশ রাণী এলিজাবেথেল (৯১) হাজব্যা- ‘ডিউক অব এডিনবুর্গ’ প্রিন্স ফিলিপ। গতকাল বৃহস্পতিবার বাকিংহাম প্যালেসের বিবৃতিতে বলা হয়, সেপ্টেম্বর থেকেই প্রিন্স জনসংযোগ সম্পর্কিত অনুষ্ঠানের দাওয়াত গ্রহণ করা বন্ধ করে দিয়েছেন। গ্রীষ্মকাল হতে তিনি আর কোন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না। এই পদক্ষেপ গ্রহণে রাণী ও রাজপরিবারের সদস্যদের পূর্ণ সমর্থন আছে। এতে আরো বলা হয়, রাণী এলিজাবেথ জনসংযোগ অব্যাহত রাখবেন।

এর আগে বুধবার রাণী এলিজাবেথের সঙ্গে আলোচনার পর ব্রিটিশ সংসদ ভেঙ্গে দেন প্রধানমন্ত্রী থেরেসা মে। গতকাল বৃহস্পতিবার সকালে রাজপরিবারের উচ্চপদস্থ কর্মকর্তা স্যার ক্রিস্টোফার গীত জরুরি বৈঠকের ঘোষণা দেন। তাকে রাণীর ডান হাতও বলা হয়ে থাকে। দীর্ঘদিন ধরে কাজ করা রাজপরিবারের কর্মকর্তারা বলেন এই বৈঠকের ঘোষণা অত্যন্ত অস্বাভাবিক। রাণী এই বৈঠকে রাজকীয় কোন ঘোষণা বা তার হাজবেন্ড ‘ডিউক অব এডিনবুর্গ’ সম্পর্কে কোন ঘোষণা দিতে পারেন।

একজন বলেন, সবাই অনিশ্চয়তা ও উদ্বেগে ভুগছে। কারণ এটি অত্যন্ত অস্বাভাবিক। খুব জরুরি না হলে রাণী এই আদেশ করতেন না। এর আগে বিশ্বজুড়ে প্রিন্স ফিলিপের অসুস্থতার খবর ছড়ায়। প্যালেসের প্রেস সচিব বলেন, ‘আপনাদের এটি মনে রাখা উচিত যে রাণী এবং প্রিন্স ফিলিপ মারা যান নি।’ তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চুড়ান্ত সিদ্ধান্তের কথা জানালেন রাণী।

অনলাইন আপডেট

আর্কাইভ