ঢাকা, শুক্রবার 05 May 2017, ২২ বৈশাখ ১৪২৩, ০৮ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

এসএসসি’র ফলাফল বগুড়ায় মেয়েরা এগিয়ে

 

বগুড়া অফিস ঃ এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে বগুড়া জেলার ৬টি স্কুল থেকে জিপিএ ৫ পেয়েছে ১১৮০ জন। এছাড়া জেলায় পাসের হারের দিক থেকে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে রয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী’র পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর তরুন কুমার সরকার জানান, বগুড়া জেলায় মোট ২৮ হাজার ৬৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৬ হাজার ১৫৮ জন। জেলায় জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৯২৯ জন। 

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৬৪ জন পরীক্ষা দিয়ে জিপিএ ৫ পেয়েছে ২২৮ জন। বিজ্ঞান থেকে ২৪৪ জনের মধ্যে ২২৫ জন, ব্যবসায় শিক্ষায় ২০ জনের মধ্যে ৩ জন জিপিএ ৫ পেয়েছে। এই স্কুলে শতভাগ পাস করেছে। বগুড়া জিলা স্কুলের বিজ্ঞান থেকে ২৬২ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ ৫ পেয়েছে ২৩২ জন আর বাণিজ্য থেকে ৪জন অংশ গ্রহণ করে ৩ জন জিপিএ ৫ পেয়েছে। মোট জিপিএ ৫ পেয়েছে ২৩৫ জন। বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে ৩৪৪ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ২৮৪ জন। বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল থেকে ২৬১ জন পরীক্ষা দিয়ে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৩৯ জন। বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ২৯৪ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ২৫৭ জন। বগুড়া পুলিশ লাইন্স হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে ২১০ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৫৪ জন। নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল ও কলেজ থেকে ১৪২ জন পরীক্ষা দিয়ে ২৫ জন এ প্লাস পেয়েছে। এ স্কুল থেকে শতভাগ পাশ করেছে।

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন জানান, বগুড়ার শিক্ষার্থীরা যে ফলাফল অর্জন করেছে এবার তা রাজশাহী শিক্ষা বোর্ডে সবচেয়ে সাফল্যজনক।

অনলাইন আপডেট

আর্কাইভ