ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ফল চ্যালেঞ্জ করে আবেদন আজ থেকে শুরু

অনলাইন ডেস্ক: আটটি সাধারণ বোর্ডসহ দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল গতকাল ঘোষণা করা হয়েছে। প্রকাশিত ফল যাদের মনপুত হয়নি তারা আজ থেকেই ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করার সুযোগ পাবেন। আগামী ১১ মে পর্যন্ত বোর্ডগুলো এসএমএসে আবেদন গ্রহণ করবে। শুধুমাত্র রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে বলে আন্তঃশিক্ষা বোর্ড সূত্র জানা গেছে।

আবেদন করবেন যেভাবে

ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখতে হবে। এরপর আবার একটি স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে।

আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখতে হবে; এরপর ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যে সব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে যে সকল বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

আবেদন গ্রহণের পর সংশ্লিষ্ট বোর্ডসমূহ পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করে সংশ্লিষ্ট যোগাযোগ নম্বরে পাঠিয়ে দেবে।

অনলাইন আপডেট

আর্কাইভ