ঢাকা, শনিবার 06 May 2017, ২৩ বৈশাখ ১৪২৩, ০৯ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যে তদবির করেন -গয়েশ্বর

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় -সংগ্রাম

 

স্টাফ রিপোর্টার : ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যে তদবির করেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এটা আমার কথা নয়, ভারতের বিভিন্ন পত্র-পত্রিকায় এ খবর এসেছে।

গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি দক্ষিণ আয়োজিত এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণসভার আয়োজন করা হয়।

বাংলাদেশ থেকে ৩ লাখ কোটি টাকা পাচার প্রসঙ্গে গয়েশ্বর বলেন, এই টাকা কার? কারা দুর্নীতি করছেন। এটা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর বক্তব্যে প্রমাণিত হয়েছে। কারণ তিনি বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে টাকা-পয়সা নিয়ে পালাতে হবে। সুতরাং আওয়ামী লীগ দেশ রক্ষায় নয়, দুর্নীতির টাকা-পয়সা রক্ষার জন্য ক্ষমতায় থাকতে চায়।

প্রধানমন্ত্রীর প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, পৃথিবীর যে প্রান্তেই থাকেন না কেন, আদালতের কাঠগড়ায় আপনাকে দাঁড়াতেই হবে। বাংলাদেশ নামক শব্দটি এবং দেশটির আদালত যদি সত্য হয়ে থাকে তবে আপনি মাফ পাবেন না।

বিডিআর বিদ্রোহের ঘটনার দিন প্রধানমন্ত্রী কেন সময়মত অফিসে গেলেন না এমন প্রশ্ন তুলে গয়েশ্বর বলেন, এই দিন কেন প্রধানমন্ত্রী বাসভবনে থাকলেন? কেন সেনাবাহিনীর ৫ থেকে ৬ জন কর্মকর্তা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন? আর কেন প্রধানমন্ত্রী সেনাবাহিনীর কর্মকর্তাদের সকালের নাস্তা খাওয়ালেন? 

পিন্টুর প্রতি স্মৃতিচারণ করে তিনি বলেন, পিন্টু মারা গেছে নাকি তাকে খুন করা হয়েছে, সেটা ভবিষ্যৎ বলবে। তবে আমরা স্পষ্ট করে বলতে চাই, পিন্টুকে সুপরিকল্পিতভাবে খুন করা হয়েছে। পিন্টু কারাগারে অসুস্থ হয়ে যাওয়ার পর হাইকোর্ট নির্দেশ দিলেন তাকে ঢাকায় নিয়ে এসে চিকিৎসা করার জন্য, কিন্তু সরকার সেটা করেননি। কারণ হাইকোর্টের রায় মুজিব কোট মানে না।

অল্প কিছু দিনের মধ্যেই বিএনপি রাষ্ট্র ক্ষমতায় আসবে বলে আশা প্রকাশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু বলেন, বাংলাদেশে গণতন্ত্র নামের শব্দটি যদি সত্যি থেকে থাকে, তাহলে অল্প কিছু দিনের মধ্যেই বিএনপি রাষ্ট্র ক্ষমতায় আসবে। ক্ষমতায় এসেই দলটি আওয়ামী দু:শাসনে গুম ও খনু হওয়া নেতাকর্মীদের এবং নাসির উদ্দীন পিন্টুর মৃত্যুর হিসাব চাইবে।

তিনি বলেন,কিছুদিন পরেই বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় আসবে বিএনপি। ক্ষমতায় এসেই আওয়ামী লীগের কাছে হিসাব চাইবে গুম হওয়া ইলিয়াস আলী, চৌধুরী আলম কোথায়? কিভাবে এবং কাদের নির্যাতনে নাসির উদ্দীন পিন্টুর মৃত্যু হয়েছে। কিছুতেই আওয়ামী লীগ পার পাবে না। তাদেরকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতেই হবে।

দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন,আসুন আরেকবার বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথ আন্দোলনে অংশ নিয়ে বিএনপির সরকার প্রতিষ্ঠিত করে সকল অন্যায় দু:শাসনের বিচার করি।

তিনি বলেন,নাসির উদ্দীন পিন্টুর হত্যাকারী ২০১৪ সালের ৫ জানুয়ারি অবৈধভাবে ক্ষমতা দখলকারী এই সরকার। তাদের নির্যাতনের কারনেই পিন্টুর মৃত্যু হয়েছে।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় আরও বক্তব্য রাখেন, দলের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, আবুল বাশার,নাসির উদ্দিন আহমেদ পিন্টু’র স্ত্রী নাসিমা আক্তার কল্পনা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ