ঢাকা, শনিবার 06 May 2017, ২৩ বৈশাখ ১৪২৩, ০৯ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহী বিশ্ববিদ্যালয় : রসায়ন বিষয়ক সম্মেলন

রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাবি রসায়ন বিভাগের উদ্যোগে ‘ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ন্যানো-ইলেকট্রকেমিস্ট্রি’ শীর্ষক সম্মেলনে বক্তৃতা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর মো. ইউসুফ আলী মোল্লা -সংগ্রাম

রাজশাহী বিশ্ববিদ্যালয় : রাজশাহী বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের উদ্যোগে ‘ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ন্যানো-ইলেকট্রকেমিস্ট্রি’ (Material Science and Nano-electrochemistry) শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলন সম্প্রতি সম্পন্ন হয়।
এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর মো. ইউসুফ আলী মোল্লা। এতে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমদ ও বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. আখতার ফারুক।
রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এই অনুষ্ঠানে সম্মেলন সাংগঠনিক কমিটির সচিব প্রফেসর মো. শাহেদ জামান ধন্যবাদ জ্ঞাপন করেন।
রসায়ন বিভাগের শিক্ষক ড. বিলকিস জাহান লুম্বিনী ও ড. মো. মাহবুবর রহমান উদ্বোধনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।
সম্মেলনের প্রথম দিনে থিম লেকচার ও প্লেনারি সেশনসহ ৬টি টেকনিক্যাল সেশনে ৪২টি এবং দ্বিতীয় দিন রবিবার দুটি প্লেনারি সেশনসহ দুটি টেকনিক্যাল সেশনে ১৭টি প্রবন্ধ উপস্থাপিত হয়।
এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে প্রায় ২০০ জন গবেষক, শিক্ষক, রসায়ন বিজ্ঞানী ও সংশ্লিষ্ট ক্ষেত্রের পেশাজীবী অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ