ঢাকা, রোববার 07 May 2017, ২৪ বৈশাখ ১৪২৩, ১০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামে সাম্পান খেলায় জাহাঙ্গীর মাঝির সাম্পান দল চ্যাম্পিয়ন

সাম্পান খেলায় গতকাল শনিবার অভয়মিত্র ঘাট থেকে চরপাথরঘাটা সিডিএ মাঠ র্পন্ত এক কিলোমিটার পথ মাত্র সাত মিনিটে অতিক্রম করে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীর আলম শাহেদ মাঝির দল। রানার্সআপ হয় হযরত মৌলানা ইসমত উল্লাহ শাহ-এর সাম্পান। পাশে দর্শকদের উপচেপড়া ভিড় -সংগ্রাম

চট্টগ্রাম অফিস : মহাসমারোহে সাম্পান খেলা ১৪২৪ বাংলা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার দুই লক্ষাধিক মানুষের সমবেশে বিকাল ৫টায় নগরীর অভয়মিত্র ঘাট থেকে চরপাথরঘাটা সিডিএ মাঠ পর্যন্ত এক কিলোমিটার পথ মাত্র সাত মিনিটে অতিক্রম করে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীর আলম শাহেদ মাঝির দল। প্রথম রানার্স আপ হয়েছে হয়রত মৌলানা ইসমত উল্লাহ শাহ এর সাম্পান, দ্বিতীয় রানার্স আপ হয়েছেন খাজা গরীবে নেওয়াজ ব্লকের পাড় ফজল মাঝির সাম্পান।
সাম্পান খেলা উপলক্ষ্যে সকাল থেকেই কর্ণফুলী নদীর উভয় তীরে সাজ সাজ রব পড়ে যায়। লক্ষ নারী পুরুষ সাম্পানে নদীর তীরে দাঁড়িয়ে সাম্পান খেলা উপভোগ করে। ভাটার টান বেশি থাকায় এবার বিকাল পাঁচটায় সাম্পান খেলা অনুষ্ঠিত হয়। সাম্পান খেলা উদ্বোধন করেন চরলক্ষ্যা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী। চরপাথরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান ছাবের আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বড় উঠান ইউনিয়নের চেয়ারম্যান দিদারুল আলম। সাম্পান খেলা শেষে চাঁটগাইয়া সাংস্কৃতিক মেলা শুরু হয়। সনজিত আচায্যের পরিচালনায় সংগীত পরিবেশন করেন, গীতা আচার্য্য, সুস্মিতা, ফাল্গুনি, মিলন আচার্য্য প্রমুখ। পলিয়ন মোবাং-এর পরিচালনায় আদিবাসি নৃত্য পরিবেশন করেন বিথি ত্রিপুরা, অতিথি ত্রিপুরা, সুখি ত্রিপুরা ও উজ্জল ত্রিপুরা।

অনলাইন আপডেট

আর্কাইভ