ঢাকা, রোববার 07 May 2017, ২৪ বৈশাখ ১৪২৩, ১০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

হয়রানীমূলক মিথ্যা মামলা থেকে অব্যাহতি পেতে সাপাহার প্রেস ক্লাবে ভুক্তভোগীর সংবাদিক সম্মেলন

সাপাহার (নওগাঁ) সংবাদদাতা: ধামইরহাট উপজেলার আগ্রাদিগুণ ইউনিয়নের কাশীপুর গ্রামে একটি দিঘীর মালিকানা ফিরে পেতে ও প্রতিপক্ষের দায়েরকৃত মিথ্যা মামলা থেকে অব্যাহতির দাবীতে সাপাহার প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সম্প্রতি পৈতৃক সূত্রে প্রাপ্ত মালিকানার দাবিদার পতœীতলা উপজেলার পলিপাড়া গ্রামের মৃত: নুর মোহাম্মদ ওরফে নব মন্ডল এর পুত্র আনোয়ার হোসেন গং এই সংবাদ সম্মেলন এর আয়োজন করেন। উক্ত সংবাদ সম্মেলনে তিনি তার লিখিত বক্তব্যে বলেন, জেলার ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুণ ইউনিয়নের কাশীপুর মৌজার জেএল নং-১১ খতিয়ান নং- (সি.এস.৩৭১, এস.এ.৫০১, আর.এস-০১), দাগ নং- (সি.এস.৯৩, আর.এস.১০৭), শ্রেণী-পুকুর, পরিমাণ ৪.০২ একর একটি সরকারী মালিকানাধীন সম্পত্তি নিয়ে একই এলাকার কাশীপুর বাজারের মৃত: হবিবর রহমানের পুত্র রফিকুল ইসলাম (৬০) তাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করে আসছে। গত ২৫/০৩/২০১৭ ইং তারিখে আনোয়ার হোসেন গং তাদের দখলীয় ৯৩ দাগে ওই দিঘীতে মাছ ধরলে ওই এলাকার ভূমিদস্যু নামে খ্যাত রফিকুল ইসলাম কিছু জাল কাগজপত্র তৈরী করে ২০০১ দাগ নং দেখিয়ে একটি ভুয়া পুকুরের বর্ণনা দিয়ে বাদী হয়ে আদালতে আনোয়ার হোসেন ও এলাকার আদিবাসী সহ ২৬ জনকে আসামী করে ২৮/০৩/২০১৭ ইং তারিখে একটি হয়রানীমূলক মিথ্যা মামলা দায়ের করেন (যাহার মামলা নং-৫৬ সি/১৭ (ধাম:)।
আনোয়ার হোসেন তার লিখিত বক্তব্যে আরো বলেন, উক্ত দিঘী আনোয়ার হোসেন গং দের দখলেই ছিলো বর্তমানেও তাদের দখলেই রয়েছে। তাদের কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায় অতিতে  উক্ত পুকুরের সিএস খতিয়ান তৎকালীন জমিদার কালি কাবাস বন্দ্যোপাধ্যায় গং যতীস চন্দ্র বন্দ্যোপাধ্যায়, ঈশামতি দেবী গং ও অপর্ণা মতি দেবী, দ্বীপচাঁদ বরমেচা গং এবং এস এ খতিয়ান অভিযোগকারীর মা মহিরন বিবি ও খালা গফিরন ওরফে সফিরন বিবি নামে প্রস্তুত রয়েছে। পরবর্তীতে সঠিক তদারকির অভাবে এক কালের মা-খালার নামীয় পুকুরটি এক সময় সরকারী খাস খতিয়ানের অর্ন্তভুক্ত হলে তারা সরকার বাহাদুরের নিকট দীঘিটি পুনঃরুদ্ধারে আদালতে রেকর্ড সংশোধনীর একটি মামলা দায়ের করেন যা বর্তমানে চলমান রয়েছে এবং পুকুরটি তাদের স্বত্ব দখলেই রয়েছে। আনোয়ার হোসেন গং সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকার বাহাদুরের নিকট হতে দিঘীর মালিকানা ফিরে পেতে ও জনৈক রফিকুল ইসলামের দায়ের করা মিথ্যে মামলা থেকে অব্যাহতির দাবী জানিয়ে এই সংবাদ সম্মেলন করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ