ঢাকা, রোববার 07 May 2017, ২৪ বৈশাখ ১৪২৩, ১০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

নোয়াখালীতে প্রবাসীকে হত্যা চেষ্টার অভিযোগ, গ্রেপ্তার-১

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে ভূমি বিরোধের জের ধরে বেলাল উদ্দিন (৫২) নামে এক আমেরিকা প্রবাসীকে হত্যা চেষ্টার অভিযোগে থানায় মামলা হয়েছে। মারাত্মক জখম অবস্থায় স্থানীয়রা ভিকটিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পুলিশ এ ঘটনায় সিরাজুল ইসলামে নামে এক আসামীকে গ্রেফতার করেছে।
স্থানীয় ও মামলার এজাহারে জানা যায়, বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামে আমেরিকা প্রবাসী বেলাল উদ্দিনের সাথে একই বাড়ীর সিরাজুল ইসলাম গংদের সাথে জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। বেল্লাল উদ্দিন প্রবাসে থাকার কারণে বিভিন্ন সময়ে তার নিজস্ব সম্পত্তি ভিটে-জমি, পুকুর জোরপূর্বক ভোগ দখল করে আসছে। এ নিয়ে এলাকায় স্থানীয়ভাবে কয়েকদফা সালিশী বৈঠক হয়। গত শুক্রবার বিকেলে প্রাবসী সিএনজিযোগে পার্শ্ববর্তী পদিপাড়া বাজারের উদ্দেশ্যে রওনা দিলে পূর্ব থেকে উৎপেতে থাকা সিরাজুল ইসলাম(২৭) সবুজ(২৪), মতিন(২০), লিটন(২৫), মিলন(২৭), পারভেজ সহ অজ্ঞাতনামা ৮-১০জন সন্ত্রাসী হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র লাঠি ও ছোরা নিয়ে প্রবাসীর উপর হামলা করে। সন্ত্রাসীদের হামলায় প্রাবাসীর মাথায়, চোখে, পায়ে, পিঠ, গলাসহ সারা শরীরে মারাত্মক জখম পায়। প্রবাসীর চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে সাথে থাকা নগদ দশহাজার টাকা ছিনিয়ে নিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা প্রাবাসীকে মরাত্মক জখম অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে সিরাজুল ইসলাম, সবুজ, মতিন, লিটন, পারভেজ সহ আরো অজ্ঞাতনামা ৪/৫জনকে আসামী করে বেগমগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন। যার নং ৫৮/২০৮।
বেল্লাল উদ্দিন সাংবাদিকদের জানান, তিনি প্রবাসে থাকাকালীন আসামীরা জোরপূর্বক তার ভিটেবাড়ী, পুকুর ভোগ দখল করে আসছে। তিনি বাধা দিলে গতশুক্রবার বিকেলে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রদিয়ে হামলা করে এবং গলা চিপে ধরে। হামলায়, মাথা, পা, পিঠ, গলা, হাত ও বাম চোখ মারাত্মকভাবে জখম পায়। ঘটনায় জড়িত সন্ত্রাসীদের উপযুক্ত বিচার দাবী করছি।
বেগমগঞ্জ মডেল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) জসিম উদ্দিন জানান, প্রবাসীকে হত্যা চেষ্টার অভিযোগে থানায় মামলা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিরাজুল ইসলাম নামে এক আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামীদে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ