ঢাকা, রোববার 07 May 2017, ২৪ বৈশাখ ১৪২৩, ১০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

পাঠ্যপুস্তকে পুনরায় পরিবর্তনের চেষ্টা রক্ত ও জীবন দিয়ে প্রতিহত করা হবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, পাঠ্যপুস্তকে পুনরায় পরির্বতনের চেষ্টা করা হলে ইসলামপ্রিয় জনতা রক্ত ও জীবন দিয়ে প্রতিহত করবে। শিক্ষার্থীদের চরিত্র গঠনমূলক ইসলামী ভাবধারার গল্প, কবিতা ও রচনাগুলো বাদ দিয়ে তদস্থলে ঈমান বিরোধী লেখা ঢুকিয়ে দেওয়ার প্রতিবাদে এদেশের ইসলামী সংগঠনসমূহ ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানেরা কঠোর আন্দোলন-সংগ্রামে নেমেছিল। এক পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আপত্তিকর লেখাগুলো বাদ দেওয়া হয় এবং বাদ পড়া ভাল লেখাগুলো পাঠ্যপুস্তকে পুনঃ অন্তর্ভুক্ত করা হয়। এর জন্য প্রধানমন্ত্রীকে তৌহিদী জনতার পক্ষ থেকে ধন্যবাদও জানানো হয়। এখন এক শ্রেণীর রাম-বামরা শিক্ষামন্ত্রীর প্রশ্রয়ে পাঠ্যপুস্তক নিয়ে নতুন চক্রান্ত শুরু করেছে। পাঠ্য পুস্তক নিয়ে রাম-বামদের কোন চক্রান্ত বরদাশত করা হবে না।
গতকাল শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক মতিবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।
অধ্যক্ষ ইউনুছ আহমাদ আরো বলেন- ৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনা বাদ দিয়ে আবার রাম-বামদের খায়েশ অনুযায়ী সংশোধন করা হলে সর্বত্র আন্দোলনের দাবানল জ্বলে উঠবে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ