ঢাকা, রোববার 07 May 2017, ২৪ বৈশাখ ১৪২৩, ১০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

গাজীপুরে সোয়েটার ফ্যাক্টরিতে শ্রমিক বিক্ষোভ আহত ৮

গাজীপুর সংবাদদাতা : অনুকূল কর্ম পরিবেশ, পিস রেট, উৎপাদন রেট ও বোনাস বাড়ানোসহ ১৪ দফা দাবিতে শনিবার একটি সোয়েটার ফ্যাক্টরির শ্রমিকরা কর্মকর্তাদের অবরুদ্ধ করে বিক্ষোভ করেছে। জেলার শ্রীপুর পৌরসভার মাস্টারবাড়ী এলাকার ক্রিস্টাল ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামে ওই ফ্যাক্টরির  বিক্ষোভকারীদের হামলায়  অন্তত ৮ কর্মকর্তা-কর্মচারী আহত হয়েছেন।
গাজীপুর শিল্প পুলিশ-২ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নজরুল ইসলাম ও এলাকাবাসী জানায়,  বিভিন্ন দাবিতে সকাল  থেকে শ্রমিকেরা কাজে যোগদান না করে কারখানা চত্বরে সমবেত হতে থাকে। সকাল ৯টার দিকে তারা ভেতর থেকে কারখানার মূল ভবন আটকিয়ে ভবনের সামনে অবস্থান নেয়। এসময় কারখানার কয়েকজন কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখে। কোনো পুলিশ বা গণমাধ্যম কর্মীদেরও প্রবেশ করতে দেয়নি তারা। দাবি দাওয়া নিয়ে  রোববার কারখানা ব্যবস্থাপকদের সাথে শ্রমিক প্রতিনিধিদের বৈঠকের আশ্বাসে বিকেল তিনটার দিকে বিক্ষোভকারীরা অবরোধ ছেড়ে বেরিয়ে যায়। এ সময় কারখানার বেশ কয়েকজন কর্মকর্তাকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিতে দেখা গেছে। বিক্ষোভের মুখে ওই ফ্যাকক্টরি শনিবার বন্ধ ঘোষণা করা হয়েছে।
স্থানীয় এ কে মোমরিয়াল হাসপাতাল প্রাইভেট লিমিটেডের কর্তব্যরত চিকিৎসক জোবায়ের ওয়াহিদ বলেন, হাসপাতালে ওই কারখানার ৮ জন কর্মকর্তা-কর্মচারী চিকিৎসা নিয়েছেন। মারপিটে রক্তাক্ত জখম হলেও কেউ গুরুতর আহত নন। আহতরা হলেন ঊর্ধ্বতন নির্বাহী রকিবুল ইসলাম (৪০), সোহেল আহমেদ (৩৫), উপ-উৎপাদন ব্যবস্থাপক সৈয়দ কবির (৪০), উৎপাদন ইনচার্জ মোখলেছুর রাহমান (২৮), সুপারভাইজার জহিরুল হক (৩২), কোয়ালিটি সুপারভাইজার রোকনুজ্জামান (৩২), ইসমাইল (৩০) ও আজিজুর রহমান (৩৩) প্রমূখ।
কারখানার প্রশাসন ব্যবস্থাপক (এডমিন ম্যনেজার) পারভেজ এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজী হননি।

অনলাইন আপডেট

আর্কাইভ